টাইমলাইনখেলাক্রিকেট

বিরাট শূন্য রানে আউট হলেও, মায়াঙ্কের দুর্দান্ত ব্যাটে ভর করে বড় রানের পথে ভারতীয় দল।

বাংলাদেশের বিরুদ্ধে 2017 সালের টেষ্টে ডবল সেঞ্চুরি করেছিলেন ভারত অধিনায়ক বিরাট কোহলি। কিন্তু এবার বাংলাদেশের বিরুদ্ধে প্রথম ম্যাচের প্রথম ইনিংসে খাতা খোলার আগেই ফিরে যেতে হল তাকে। এইদিন ইন্দোরে ব্যাট করতে নেমে বাংলাদেশী পেসার আবু জায়েদের বলে এলবিডব্লিউ হয়ে শূন্যে রানে ফিরে যেতে হল কোহলিকে। দ্বিতীয় দিনের শুরু থেকেই এই পেসার ইন্দোরের পিচে সুইং পাচ্ছিলেন। পূজারার উইকেটটিও তুলে নেন ইনি। এইদিন আবু জায়েদের বলে এলবিডব্লিউ হয় বিরাট কোহলি কিন্তু ফিল্ড আম্পায়ার সেটি নাকচ করে দেন পরে বাংলাদেশ রিভিও নিলে বিরাট কোহলি কে আউটের সিদ্ধান্ত জানায়।

টি-টোয়েন্টি সিরিজে বিশ্রামে ছিলেন আর টেষ্ট সিরিজে ফিরেই এইভাবে আউট কিছুটা হলেও হতাশ করবে বিরাট কে।

এইদিন কোহলি রান না পেলেও বড় রানের দিকে এগোচ্ছে ভারতীয় ওপেনার মায়াঙ্ক আগরওয়াল। 150 করে ভারতীয় দলের রান বাড়িয়ে চলেছেন তিনি। বিরাট আউট হওয়ার পর রাহানে এবং মায়াঙ্ক ভারতীয় দলের ব্যাটিং সামলান। ব্যক্তিগত 86 রান করে আবু জায়েদের বলে আউট হয়ে ফিরে যান রাহানে। কিন্তু রাহানে আউট হয়ে গেলেও দলের স্কোরবোর্ডে বড় রান তোলার দিকে এগিয়ে যাচ্ছেন মায়াঙ্ক আগরওয়াল।

এইদিন দিনের শুরুতেই পূজারার ক্যাচ মিস করেন বাংলাদেশের খেলোয়াড় মেহেদি হাসান মিয়াদ কিন্তু পূর্ণজন্ম পেয়েও খুব একটা কিছু করতে পারলেন না পূজারা। দক্ষিণ আফ্রিকা সিরিজে রানের খরা কাটিয়ে এই ম্যাচে হাফসেঞ্চুরি করেন পূজারা। তবে দিনের শুরুতে বিরাট কোহলি, পূজারার মত মূল্যবান উইকেট তুলে নিলেও খুব একটা সুবিধা করতে পারলো না বাংলাদেশ দল। উল্লেখ্য, ভারতীয় বোলারদের দাপুটে বোলিংয়ে মাত্র 150 রানেই শেষ হয়ে যায় বাংলাদেশের ইনিংস।

Back to top button