বদলে গেল দিন! হিন্দুদের এই পুণ্য তিথিতে বিশ্বকাপে মুখোমুখি ভারত ও পাকিস্তান

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ অপেক্ষার আর মাত্র দুই মাস। তারপর এই ভারতের মাটিতে আরম্ভ হবে ওডিআই বিশ্বকাপ (2023 ODI World Cup)। শেষবার ১২ বছর আগে ভারতের মাটিতে এই টুর্নামেন্ট আয়োজন হয়েছিল। মহেন্দ্র সিংহ ধোনির নেতৃত্বে সেবার কাপ ঘরেই রাখতে পেরেছিল ভারতীয় দল (Indian Cricket Team)। মোহালির মাটিতে মুখোমুখি হয়েছিল ভারত ও পাকিস্তান (India vs Pakistan)।

এবার টুর্নামেন্টের রাউন্ড রিবন পর্বে আহমেদাবাদের মাটিতে একে অপরের মুখোমুখি হবে দুই দেশ। প্রাথমিক সূচি অনুযায়ী নির্ধারিত হয়েছিল যে ১৫ ই অক্টোবর আহমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে একে অপরের মুখোমুখি হবে দুই দেশ। কিন্তু তারপর সেই ব্যাপারটি নিয়ে একটি সমস্যা দেখা যায়।

   

টুর্নামেন্টের সঙ্গে জড়িত সুরক্ষা নিশ্চিতকারী কমিটি এই ব্যাপারটি নিয়ে প্রস্তাব দিয়েছে বিসিসিআইকে। ১৫ তারিখ ভারত বনাম পাকিস্তান ম্যাচের পাশাপাশি নবরাত্রির প্রথম দিন এবং আহমেদাবাদের মানুষ সেদিন থাকবে উৎসবের মেজাজে। একইসঙ্গে গড়বা-ও উদযাপন করবে গুজরাটের মানুষজন। এই ধর্মীয় অনুষ্ঠানগুলিকে কেন্দ্র করে মানুষের আবেগও থাকে অনিয়ন্ত্রিত। ফলে গোটা শহর জুড়ে বাড়তি নিরাপত্তার ব্যবস্থা নিশ্চিত করতে হবে পুলিশকে।

babar rohit festiv

এমন পরিস্থিতিতে ভারত পাকিস্তান ম্যাচের জন্য যথাযথ সুরক্ষার ব্যবস্থা করা বেশ কিছুটা কঠিন হয়ে পড়বে বলেই মনে করছে সুরক্ষা নিশ্চিতকারী কমিটি। তবে বিসিসিআই গোটা ব্যাপারটি মাথায় রেখেই সূচি তৈরি করেছিলে বলে জানা যাচ্ছে। তবে এই পরিস্থিতিটি খতিয়ে দেখে তারা সিদ্ধান্ত নিয়েছে যে এই হাই ভোল্টেজ ম্যাচটি আয়োজন হবে একদিন আগে অর্থাৎ ১৪ই অক্টোবর।

বাঙালিদের কাছে ওই দিনটা বিশেষ। কারণ ওই দিনই অবসান হবে পিতৃপক্ষের এবং আরম্ভ হবে দেবীপক্ষ। মহালয়ার পুণ্য তিথিতে ওই হাইভোল্টেজ ম্যাচ উপভোগ করার জন্য মুখিয়ে থাকবে বাঙালি। তার আগে অবশ্যই এশিয়া কাপে একাধিকবার একে অপরের মুখোমুখি হতে পারে দুই পক্ষ।

 

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর