ক্রিকেটখেলাটাইমলাইন

দ্বিতীয় টি-২০ ম্যাচে টসে জিতে ব্যাটিং করার সিদ্ধান্ত নিউজিল্যান্ডের, একই দল নিয়ে মাঠে নামছে ভারত।

ভারত বনাম নিউজিল্যান্ডের পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচ অনুষ্ঠিত হতে চলেছে নিউজিল্যান্ডের অকল্যান্ডের ইডেন পার্কে ক্রিকেট স্টেডিয়ামে। এই ম্যাচে টসে জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নিয়েছে নিউজিল্যান্ড অধিনায়ক কেন উইলিয়ামসন। এর ফলে প্রথমে ফিল্ডিং করতে হবে ভারতীয় দলকে।

ভারতীয় দল যেখানে চেজ করার ক্ষেত্রে সবথেকে সফল সেখানে দাঁড়িয়ে কেন প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নিলো নিউজিল্যান্ড অধিনায়ক কেন উইলিমাসন। এই ব্যাপারে উইলিমাসন জানিয়েছেন অকল্যান্ডের এই স্টেডিয়ামটি পুরোপুরি ভাবে ব্যাটিং সহায়ক একটি স্টেডিয়ামে, এছাড়া আয়তনেও বেশ ছোট এই স্টেডিয়ামটি। তাই প্রথমে ব্যাটিং করে যদি বড় স্কোর বোর্ড খাড়া করা যায় তাহলে চাপে থাকবে ভারতীয় দল এমনটাই মনে করেন কেন উইলিয়ামসন। আর সেই কারণে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নিয়েছে নিউজিল্যান্ড।

এই প্রসঙ্গে ভারত অধিনায়ক বিরাট কোহলি জানিয়েছেন যে তিনি এই সিদ্ধান্তে খুশি। বিরাট কোহলি জানিয়েছেন টসে জিতলেও প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নিতেন তিনি। টসে হেরেও যে প্রথমে ফিল্ডিং করতে হবে এটা ভেবে বেশ খুশি বিরাট কোহলি। কারণ বিরাট কোহলি ভালো ভাবেই জানেন চেজ করে ম্যাচ জেতার ক্ষেত্রে তার দলের দক্ষতা রয়েছে।

আজকের ম্যাচে দু’দলই কোন পরিবর্তন করেনি অর্থাৎ প্রথম টি-টোয়েন্টি ম্যাচে যে দল নিয়ে খেলতে নেমেছিল দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচেও সেই একই দল নিয়ে খেলতে নামছে ভারত এবং নিউজিল্যান্ড।

ভারতীয় দল:
রোহিত শর্মা, কে এল রাহুল, বিরাট কোহলি, শ্রেয়াস আইয়ার, মনিশ পান্ডে, শিবম দুবে, রবীন্দ্র জাদেজা, মহম্মদ সামি, জাসপ্রিত বুমরাহ, শার্দুল ঠাকুর, যুজবেন্দ্র চাহাল।

Back to top button
Close