fbpx
ক্রিকেটখেলাটাইমলাইন

সাত উইকেটে নিউজিল্যান্ডকে হারিয়ে টি-২০ সিরিজে ২-০ তে এগিয়ে গেল ভারত।

আজ নিউজিল্যান্ডের অকল্যান্ডে ভারত বনাম নিউজিল্যান্ডের দ্বিতীয় টি টোয়েন্টি ম্যাচ ছিল। এই ম্যাচে নিউজিল্যান্ডকে সাত উইকেটে হারিয়ে ম্যাচ জিতে নিয়েছে ভারত। এই জয়ের সুবাদে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে 2-0 তে এগিয়ে গেল ভারত।

এইদিন টসে জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেয় নিউজিল্যান্ড অধিনায়ক কেন উইলিয়ামসন। এর পেছনে নিউজিল্যান্ড অধিনায়ক কেন উইলিয়ামসনের যুক্তি ছিল এই ভারতীয় দল চেজ করে ম্যাচ জেতায় সবচেয়ে বেশি সফল। কিন্তু তার সত্ত্বেও আমি প্রথমে ব্যাটিং করতে চাই কারণ নিউজিল্যান্ডের এই স্টেডিয়ামটি আয়তনে ছোট এছাড়াও এই পিচটি ব্যাটিং সহায়ক, ফলে প্রথমে ব্যাট করে যদি বড় রান করা যায় তাহলে চাপে থাকবে ভারতীয় ব্যাটসম্যানরা। এছাড়াও আগের ম্যাচটিও এই স্টেডিয়ামে হওয়ার ফলে এই ম্যাচে বল কিছুটা থেমে ব্যাটে আসবে। তাই উইলিমাসন মনে করেন দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে কিছুটা অসুবিধা হবে সেই কারণেই প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেয় নিউজিল্যান্ড।

কিন্তু প্রথমে ব্যাটিং নেওয়ার সত্ত্বেও খুব বেশি সুবিধা লাভ করতে পারেনি নিউজিল্যান্ডের ব্যাটিং লাইনআপ। শুরু থেকে একের পর এক উইকেট হারিয়ে চাপে পড়ে যায় নিউজিল্যান্ড, এর ফলে নির্ধারিত কুড়ি ওভারে মাত্র 133 রান করতে সক্ষম হয় নিউজিল্যান্ড দল। উল্লেখ্য, এর পেছনে সবচেয়ে বড় অবদান ভারতীয় বোলারদের। আজকের ম্যাচে ভারতীয় বোলাররা দারুন বুদ্ধির সাথে বল করে ফলে খুব বেশি রান করতে পারেনি নিউজিল্যান্ড।

নিউজিল্যান্ডের এই ছোট টার্গেট চেজ করতে নেমে শুরুতেই ওপেনার রোহিত শর্মা কে হারিয়ে চাপে পড়ে যায় ভারতীয় দল। এর কিছুক্ষণ পরেই বিরাট কোহলি আউট হয়ে ফিরে যায়। সেই সময় দলের হাল ধরেন কে এল রাহুল এবং শ্রেয়স আইয়ার। গত ম্যাচের মতো এই ম্যাচেও এই দুজনের ব্যাটের উপর ভর করে ম্যাচ জিতে নেয় ভারত। এই ম্যাচে শ্রেয়স আইয়ার করেন 33 বলে 44 রান এবং কে এল রাহুলের অপরাজিত 50 বলে 57 রান। ম্যাচের সেরা হয়েছেন কে এল রাহুল।

Back to top button
Close
Close