ক্রিকেটখেলাটাইমলাইন

বিরাট-রাহুলের ব্যাটে ভর করে ২০৮ রানের বড় টার্গেট চেস করে ম্যাচ জিতে নিল ভারত।

হায়দ্রাবাদে ভারত বনাম ওয়েস্ট ইন্ডিজের প্রথম টি-টোয়েন্টি ম্যাচে টসে জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন ভারত অধিনায়ক বিরাট কোহলি। ফলে প্রথমে ব্যাটিং করতে হয় ওয়েস্ট ইন্ডিজ কে, তবে ব্যাটিং করতে নেমে কার্যত ঝড়ের গীতিতে রান তুলে ওয়েস্ট ইন্ডিজ। ওয়েস্ট ইন্ডিজের ব্যাটসম্যানরা নির্ধারিত ওভারে 5 উইকেট হারিয়ে 207 রান তুলে নেয়, ফলে ভারতের সামনে 208 রানের বিশাল টার্গেট খাড়া হয়। এই বিশাল টার্গেট চেস করতে নেমে প্রথমেই ওপেনার রোহিত শর্মা কে হারিয়ে চাপে পড়ে যায় ভারতীয় দল।

সেই সময় ভারতীয় দলের হাল ধরেন ওপেনার কে এল রাহুল এবং অধিনায়ক বিরাট কোহলি। বড় রানের লক্ষ্যমাত্রা চেস করতে নেমে ঝড়ের গতিতে রান করে কেএল রাহুল তার সাথে যোগ্য সঙ্গ দেয় অধিনায়ক বিরাট কোহলি। 40 বলে 62 রানের দুর্দান্ত ইনিংস খেলে ভারতীয় দলকে সম্মানজনক জায়গায় পৌঁছে দিয়ে আউট হয়ে ফিরে যান রাহুল। সেই সময় ঋষভ পন্থকে নিয়ে দলের হাল ধরেন বিরাট কোহলি। পন্থ 9 বলে 18 রান করে আউট হয়ে গেলেও একনাগাড়ে রান করে যান বিরাট কোহলি এবং শেষ পর্যন্ত থেকে ভারতীয় দলকে ম্যাচ জেতায় অধিনায়ক বিরাট কোহলি বিরাট। কোহলি 50 বলে 92 রানের ধ্বংসাত্মক ইনিংস খেলেন।

কোহলির এই ধ্বংসাত্মক ইনিংসের দৌলতে বড় রান চেস করতে নেমেও সহজেই জয় তুলে নেয় ভারত। কোহলির ব্যাটে ভর করে 8 বল বাকি থাকতে হাতে 6 রেখেই জয়ের জন্য 208 রান তুলে নেয় ভারতীয় দল। ভারতের স্কোরকার্ড:- Rohit8(10), Rahul 62(40), Kohli(c)94(50) not out, Pant(wk)18(9), Shreyas Iyer4(6)।

Back to top button