সুখবর! উচ্চ মাধ্যমিক পাশেই নৌ বাহিনীতে চাকরির সুযোগ! জানুন, বিস্তারিত আবেদন প্রক্রিয়া

বাংলাহান্ট ডেস্ক : ভারতীয় নৌবাহিনী নিয়োগ ২০২৪: ভারতীয় নৌবাহিনী (Indian Navy) ০২/২০২৪ ব্যাচের জন্য অগ্নিবীর (SSR) পদের জন্য অবিবাহিত পুরুষ এবং মহিলা প্রার্থীদের নিয়োগ (Recruitment) করতে চলেছে। ভারতীয় নৌবাহিনী নিয়োগ ২০২৪-এর অফিসিয়াল বিজ্ঞপ্তিও প্রকাশিত হয়েছে ইতিমধ্যেই। যারা চাকরি পাবেন তাদের জন্য থাকছে আকর্ষণীয় বেতন। তাই যে সকল প্রার্থীরা আবেদনে ইচ্ছুক তারা দ্রুত আবেদন করে ফেলুন। বয়স সীমা, যোগ্যতা, আবেদন ফি, নির্বাচন প্রক্রিয়া এবং কীভাবে আবেদন করবেন সবটাই জানুন এই প্রতিবেদন থেকে।

পদের নাম- ভারতীয় নৌবাহিনীতে নিয়োগ করা হবে অগ্নিবীর SSR।

 মাসিক বেতন:-  প্রথম বছরের জন্য প্রতি মাসে ৩০ হাজার টাকা করে বেতন দেওয়া হবে।

আরোও পড়ুন : বাইকের থেকেও কম খরচে মিলবে আস্ত গাড়ি! মাইলেজও চোখ ধাঁধানো, কোন ব্র্যান্ড অফার দিচ্ছে?

নির্বাচন প্রক্রিয়া:- প্রার্থীকে একটি লিখিত পরীক্ষা, শারীরিক ফিটনেস টেস্ট (PFT), নিয়োগের মেডিকেল পরীক্ষা এবং মেধা তালিকার ভিত্তিতে নির্বাচন করা হবে।

প্রয়োজনীয় যোগ্যতা:- আবেদনকারীকে অবশ্যই ন্যূনতম ৫০ শতাংশ নম্বর সহ ভারত সরকারের শিক্ষা মন্ত্রণালয় কর্তৃক স্বীকৃত স্কুল শিক্ষা বোর্ড থেকে গণিত ও পদার্থবিদ্যা সহ ১০২+২ পরীক্ষায় পাস করতে হবে।

আরোও পড়ুন : গ্রেফতার রাজ্যের আরও এক মন্ত্রী! ভোটের মাঝেই চরম অ্যাকশন ED-র

বয়স সীমা:- ভারতীয় নৌবাহিনী নিয়োগ ২০২৪-এর অফিসিয়াল বিজ্ঞপ্তি অনুসারে, আবেদনকারীর জন্ম ০১/১১/২০০৩ – ৩০/০৪/২০০৭ (উভয় তারিখই অন্তর্ভুক্ত) এর মধ্যে হতে হবে।প্রার্থীকে ২০২৪ সালের নভেম্বর পর্যন্ত প্রশিক্ষণ গ্রহণ করতে হবে।

indian navy

আবেদন মূল্য:-  প্রার্থীকে আবেদন মূল্য হিসেবে অনলাইন মাধ্যমে ৫৫০ প্লাস ১৮% জিএসটি দিতে হবে।

আবেদনের সময়সীমা:- ভারতীয় নৌবাহিনী নিয়োগ ২০২৪-এর অফিসিয়াল বিজ্ঞপ্তির উপর ভিত্তি করে, আগ্রহী প্রার্থীরা যারা মানদণ্ড পূরণ করেন তারা ২৭/০৫/২০২৪ তারিখের এর আগে অফিসিয়াল ওয়েবসাইটের মাধ্যমে অনলাইনে আবেদন করতে পারেন।

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর