টাইমলাইনখেলাক্রিকেট

বিপক্ষ দলগুলির চাপ বাড়িয়ে এশিয়া কাপে ভারতীয় দলে ফিরছেন এই তারকা ক্রিকেটার

বাংলা হান্ট নিউজ ডেস্ক: ভারতের তারকা ওপেনার এবং রোহিত শর্মার সহ-অধিনায়ক লোকেশ রাহুলকে ৮ই আগস্ট এশিয়া কাপের জন্য বাছাই করা স্কোয়াডে জায়গা দেওয়া হবে বলেই মনে করা হচ্ছে। তিনি একা নন, তরুণ মিডিয়াম পেসার দীপক চাহারও তার সাথে ফের একবার চোট কাটিয়ে ভারতীয় দলে নিজের জায়গা পুনরুদ্ধার করতে তৈরি। আগামী ২৭শে আগস্ট থেকে এশিয়া কাপ আরম্ভ হবে সংযুক্ত আরব আমিরশাহির মাটিতে। তার আগে জিম্বাবোয়ে সফরেই রাহুলের ফেরার আশঙ্কা ছিল কিন্তু বিশ্বকাপের আগে তাকে নিয়ে ঝুঁকি নিতে রাজি নয় বিসিসিআই।

চেতন শর্মার নেতৃত্বাধীন ভারতীয় দল নির্বাচন কমিটি ১৫ জনের স্কোয়াডটি বাড়িয়ে ১৭ জনের স্কোয়াডে রূপান্তরিত করতে চলেছেন। জানা গিয়েছে যে সব বিকল্প ক্রিকেটার, যারা টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলার যোগ্য, তাদের সকলকেই এশিয়া কাপের স্কোয়াডে সংযুক্ত করা হবে। বছর শেষে টি-টোয়েন্টি বিশ্বকাপে নামার আগে এশিয়া কাপে হবে সেই মঞ্চ যেখান থেকে মোটামুটি ভাবে ভারতের টি-টোয়েন্টি বিশ্বকাপের মূল দল সম্পর্কে ধারণা করে নেবে নির্বাচন কমিটি।

গত কয়েকটি ম্যাচে রোহিত শর্মার সঙ্গে ওপেনিং পার্টনার হিসেবে হয় রিশভ পন্থ, নয় সূর্যকুমার যাদবকে খেলিয়ে দেখা হয়েছে। পন্থ আশাব্যঞ্জক ফল করতে পারেননি ওপেনিংয়ে। সূর্যকুমার যাদব এই পজিশনে ধারাবাহিক পারফরম্যান্স দিতে পারছেন না। তাই লোকেশ রাহুলের ওপেনিংয়ে ফেরা শুধুমাত্র সময়ের অপেক্ষা। যদিও তারকা ভারতীয় ওপেনারকে অনেক সময় এই সমালোচনার শিকার হতে হয় যে তিনি টি-টোয়েন্টি ক্রিকেটের হিসেবে অত্যন্ত ধীরগতিতে ব্যাটিং করেন। কিন্তু অনেকেই এটা মানতে বাধ্য হবেন যে দলের বিপদের সময়ে রাহুলের মত একজন ক্রিকেটার দরকার তিনি নিজে খুব বেশী বড় শট না খেললেও ক্রিজে থেকে দলের ইনিংসকে বড় রানের এগিয়ে নিয়ে যেতে পারেন।

নাম প্রকাশে অনিচ্ছুক বিসিসিআইয়ের এক সূত্র সম্প্রতি সংবাদমাধ্যমকে জানিয়েছেন যে রাহুলের আর নতুন করে নিজেকে প্রমাণ করার নেই দলে ফেরার জন্য। তিনি সম্পূর্ণ সুস্থ হলে ওপেনিংয়ে তার জায়গা পাকা। মাঝে যাদেরকে চেষ্টা করানো হয়েছে ওপেনিং করানোর সেই সূর্য কুমার যাদব এবং রিশভ পন্থ শেষপর্যন্ত মিডল অর্ডারে ব্যাটিং করবেন।

Related Articles

Back to top button