টাইমলাইনখেলাক্রিকেট

বৃষ্টির কারণে কি পরিবর্তন হবে ভারতের প্রথম একাদশ? তাহলে কে বাদ পড়বেন?

বাংলা হান্ট ডেস্কঃ শুক্রবার বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল ম্যাচ শুরু হওয়ার কথা ছিল কিন্তু বৃষ্টির কারণে প্রথম দিনের খেলা ভেস্তে যায়। যার কারণে আরও একটা দিন অপেক্ষা করতে হয় ক্রিকেটপ্রেমীদের। গতকালের বদলে আজ থেকে শুরু হচ্ছে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ এর ফাইনাল ম্যাচ।

সাউদাম্পটনে বৃষ্টি হওয়ার কথা আগে থেকেই জানতো আইসিসি। আর সেই কারণেই ফাইনাল ম্যাচের জন্য অতিরিক্ত দিন রাখা হয়েছিল। তাই প্রথম দিনের খেলা ভেস্তে যাওয়ায় খুব একটা চিন্তার কারন নেই খেলা গড়াবে ষষ্ঠ দিন পর্যন্ত। আর যদি বৃষ্টি না হয় তাহলে প্রত্যেকদিন অতিরিক্ত 30 মিনিট এবং শেষ দিনে 4 ঘন্টা খেলা করিয়ে  প্রথম দিনের খেলা পুষিয়ে দেবে আইসিসি।

লাগাতার বৃষ্টি পড়ার পর বর্তমানে পিচটি স্যাঁতসেঁতে হয়ে গিয়েছে এমন পিচ দেখার পর ভারতীয় দল তাদের প্রথম একাদশ পরিবর্তন করবে? কারণ এই ধরণের স্যাঁতসেঁতে পিচে পেস বোলাররা বাড়তি সুবিধা পেতে পারে। এই প্রশ্নের জবাবে ভারতের ফিল্ডিং কোচ শ্রীধর সাংবাদিকদের জানিয়েছেন, “প্রথম একাদশ পরিবর্তন করার কোন প্রশ্নই ওঠে না। আমরা আবহাওয়া এবং পিচের কন্ডিশনের বাইরে গিয়ে প্রথম একাদশ সাজিয়েছি। যেকোনো পরিস্থিতিতে লড়াই করতে পারে এই দল তাই প্রথম একাদশে আর কোনো পরিবর্তন আসবে না। সেই সাথে তিনি জানিয়েছেন জাদেজার পরিবর্তে অতিরিক্ত পেসার খেলালে একজন ব্যাটসম্যান কম হয়ে যাবে সেক্ষেত্রে অসুবিধা হতে পারে। তাই প্রথম একাদশে আর কোন পরিবর্তন হচ্ছে না।

Related Articles

Back to top button