কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসে দুর্ঘটনার জের, বহু ট্রেনের রুট বদলে দিল রেল, ভোগান্তি এড়াতে দেখুন লিস্ট

বাংলাহান্ট ডেস্ক : উত্তরবঙ্গে সাত সকালে ভয়াবহ ট্রেন দুর্ঘটনা। সপ্তাহের প্রথম দিনেই ভয়াবহ দুর্ঘটনার কবলে পড়লো শিয়ালদহগামী কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস (Kanchanjunga Express)। সূত্রের খবর, দাঁড়িয়ে ছিল কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস। পিছন দিক থেকে এসে একটি মালগাড়ি দাঁড়িয়ে থাকা এক্সপ্রেসটিকে ধাক্কা দেয়। কিছু বুঝে ওঠার আগেই ঘটে যায় ভয়াবহ দুর্ঘটনা।

কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস দুর্ঘটনার কারণে এবার বেশ কিছু ট্রেনের রুট পরিবর্তন করল ভারতীয় রেল (Indian Railways)। কোন কোন ট্রেনের রুটের পরিবর্তন করা হলো? জানুন এই প্রতিবেদনে। ইতিমধ্যেই দুর্ঘটনাগ্রস্থ এক্সপ্রেস রওনা দিয়েছে। রেল সূত্রে খবর, রাজধানী, বন্দে ভারত, পদাতিক এক্সপ্রেস সহ বেশ কিছু ট্রেন ঘুরপথে চলাচল করবে।

আরোও পড়ুন : লক্ষ্মীর ভাণ্ডার অতীত, এবার মিলবে ১২,৫০০ টাকা! নয়া প্রকল্প চালু করল রাজ্য সরকার

আপাতত জানা গিয়েছে, রাজধানী চলবে আলুয়াবাড়ি, বাগডোগরা, শিলিগুড়ি জংশন, নিউ জলপাইগুড়ি রুট ধরে। এই রুট ধরে চলাচল করবে বন্দে ভারত, পদাতিক এক্সপ্রেস সহ আরও বেশ কয়েকটি ট্রেন। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, সোমবার সকাল ন’টা নাগাদ উত্তরবঙ্গের রাঙাপানি স্টেশন সন্নিকটে এই মর্মান্তিক দুর্ঘটনাটি ঘটে যায়।

আরোও পড়ুন : আজই প্রাক বর্ষার বৃষ্টি শুরু দক্ষিণবঙ্গে, কাল থেকে ৫০ কিমি বেগে ঝড়ও: আবহাওয়ার খবর

দুর্ঘটনার কবলে পড়ে বেলাইন হয়ে যায়। কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসের দু-দুটি কামরা। দুর্ঘটনার জেরে এখনও পর্যন্ত আট জনের মৃত্যুর খবর মিলেছে। হতাহতের সংখ্যা আরও বেশি হতে পারে। আহতদের অবস্থা স্থিতিশীল। সকাল থেকে শিলিগুড়িতে মুষলধারে বৃষ্টি চলার কারণে উদ্ধারকার্য কিছুটা হলেও ব্যাহত হয়।

train accident 2

গ্যাসকাটার দিয়ে কেটে মালগাড়ির ইঞ্জিন বার করা হতে পারে বলে জানান দার্জিলিং পুলিশের অ্যাডিশনার এসপি অভিষেক রায়। শিয়ালদহ স্টেশনে ইতিমধ্যেই হেল্প ডেস্ক খোলা হয়েছে। হেল্পলাইন নম্বর: – ০৩৩২৩৫০৮৭৯৪ / ০৩৩২৩৮৩৩৩২৬। দুর্ঘটনার বিষয়ে বিস্তারিত তথ্য বা সহায়তা চাইলে যাত্রীরা এই নম্বরগুলিতে যোগাযোগ করতে পারেন।

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর