দিঘা-পুরীর ট্রেনের টিকিট কাটা? মাথায় রাখুন, এই কদিন চলবে না বহু ট্রেন, লিস্ট দেখুন রেলের

বাংলাহান্ট ডেস্ক : একটানা ১০ দিন নন-ইন্টারলকিংয়ের কাজ চলবে দক্ষিণ পূর্ব রেলওয়ের খড়্গপুর ডিভিশনের অধীনস্থ আন্দুল স্টেশনে। এই কাজের জন্য দক্ষিণ পূর্ব রেলওয়ে মেদিনীপুর-হাওড়া-মেদিনীপুর সহ ২৩৭টি লোকাল ট্রেন এবং ৩২ জোড়া এক্সপ্রেস ট্রেন সহ মোট ৩০৩টি ট্রেন বাতিলের ঘোষণা করেছে আগামী ২৯ জুন থেকে।

দক্ষিণ পূর্ব রেল এই বিজ্ঞপ্তি জারি করেছে সোমবার। ভারতীয় রেলের (Indian Railways) বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, কয়েকদিন বাতিল থাকতে চলেছে হাওড়া দিঘা তাম্রলিপ্ত এক্সপ্রেস, হাওড়া দিঘা কান্ডারি এক্সপ্রেস, শালিমার পুরী ধৌলি এক্সপ্রেস, ইস্পাত এক্সপ্রেস, হাওড়া-রাঁচি ইন্টারসিটি এক্সপ্রেসের মতো গুরুত্বপূর্ণ বেশকিছু ট্রেন। ৩০ জুন থেকে ২ জুলাই এবং ৬ জুলাই থেকে ৮ জুন বাতিল হয়েছে হাওড়া-দিঘা-হাওড়া তাম্রলিপ্ত এক্সপ্রেস।

আরোও পড়ুন : ৭৭ বছরের দীর্ঘ অপেক্ষার অবসান! ফের ট্রেন ছুটবে কলকাতা-রাজশাহী রুটে, উচ্ছ্বসিত দুই বাংলার মানুষ

কান্ডারি এক্সপ্রেস বাতিল থাকছে  ৬ থেকে ৮ জুলাই পর্যন্ত। পুরী হাওড়া পুরী শতাব্দী এক্সপ্রেস বাতিল থাকছে ৬ থেকে ৮ জুলাই পর্যন্ত। পুরী থেকে শালিমারগামী ধৌলি এক্সপ্রেস ৫ থেকে ৭ জুলাই বাতিল করা হয়েছে। ৬ থেকে ৮ জুলাই শালিমার থেকে পুরীগামী ধৌলি বাতিল ঘোষণা করেছে রেল। তাছাড়া যাত্রাপথ সংক্ষিপ্ত করা হয়েছে আদ্রা-হাওড়া এক্সপ্রেস, বাঘা যতীন এক্সপ্রেসের মতো কিছু  ট্রেনের।

আরোও পড়ুন : পুজোর আগেই ভারতীয় রেলের বাম্পার উপহার! এবার থেকে ভিড় হবে না আর কোনও ট্রেনে

সাঁতরাগাছি এবং পুরুলিয়ার মধ্যে চলাচলকারী পুরুলিয়া এক্সপ্রেস বাতিল ঘোষণা করা হয়েছে ৩০ জুন থেকে ২ জুলাই এবং ৬ থেকে ৮ জুলাই পর্যন্ত। ৬ থেকে ৮ জুলাই হাওড়া থেকে ইস্পাত এক্সপ্রেস ও ৭ জুলাই ফিরতি ট্রেন বাতিল করা হয়েছে। শালিমার থেকে বাঁকুড়ার মধ্যে চলাচলকারী আরণ্যক এক্সপ্রেস বাতিল ঘোষণা করা হয়েছে ৬ থেকে ৮ জুলাই পর্যন্ত।

train canceled

হাওড়া রাঁচি ইন্টারসিটি এক্সপ্রেস ৬ জুলাই, টাটা থেকে হাওড়ার মধ্যে চলাচলকারী স্টিল এক্সপ্রেস ৬ থেকে ৮ জুলাই,  হিন্দ এক্সপ্রেস সহ আরও একাধিক মেল ও এক্সপ্রেস ট্রেন বাতিল করা হয়েছে এই সময়ের মধ্যে।এছাড়াও সময় বদল হয়েছে পুরী শিয়ালদহ দুরন্ত এক্সপ্রেস, হাওড়া মুম্বই দুরন্ত এক্সপ্রেস, পুণে হাওড়া এক্সপ্রেস, পুরী হাওড়া এক্সপ্রেসের মতো একাধিক ট্রেনের।

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর