এবার সকাল-সন্ধে বন্দে ভারত! চমকে দেওয়া আপডেট রেলের, কপাল খুলবে নিত্যযাত্রীদের

বাংলাহান্ট ডেস্ক : ভারতীয় রেলের ইতিহাসে বন্দে ভারত এক্সপ্রেস সূচনা করেছে এক নতুন অধ্যায়ের। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির স্বপ্নের এই ট্রেন আজ বিস্তার লাভ করেছে গোটা দেশে। প্রথম থেকেই যাত্রীদের কাছে অতি পছন্দের গন্তব্যের মাধ্যম হয়ে উঠেছিল বন্দে ভারত এক্সপ্রেস। ধীরে ধীরে এই ট্রেনের রুট বিস্তার করে গোটা দেশে।

   

অত্যাধুনিক এই সেমি হাই স্পিড ট্রেন গোটা দেশেই জনপ্রিয়তা লাভ করেছে। বন্দে ভারত এক্সপ্রেসে রয়েছে সমস্ত রকম আধুনিক সুযোগ সুবিধা। এছাড়াও দ্রুতগতির এই ট্রেন খুব অল্প সময় যাত্রীদের পৌঁছে দেয় গন্তব্যে। এবার বন্দে ভারত নিয়ে আরও একটি নতুন খবর উঠে আসছে যা উত্তরপ্রদেশ ও বিহারের বাসিন্দাদের জন্য খুবই লাভদায়ক ।

আরোও পড়ুন : বাবাকে নিয়ে প্রশ্ন করতে ভুল উত্তর সুহানার, শাহরুখ-কন্যাকে খোঁচা খোদ অমিতাভের

উত্তর প্রদেশ থেকে দ্বিতীয় বন্দে ভারত পথ চলা শুরু করছে আগামীকাল। নতুন এই বন্দে ভারত চলাচল করবে উত্তর প্রদেশ ও বিহারের মধ্যে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী আগামীকাল উদ্বোধন করবেন এই বন্দে ভারতের। বারাণসী থেকে ভারতের প্রথম বন্দে ভারত এক্সপ্রেস যাত্রা শুরু করেছিল। ১৫ ফেব্রুয়ারি ২০১৯ সালে বন্দে ভারত প্রথমবারের জন্য চলাচল শুরু করে এই উত্তর প্রদেশ থেকেই।

vande bharat ticket price

ধীরে ধীরে বন্দে ভারত এখন গোটা দেশের প্রায় ৩৫টি রুটে যাতায়াত করছে। সাধারণ যাত্রীদের কাছে বন্দে ভারত হয়ে উঠেছে অন্যতম পছন্দের একটি নাম। রেলমন্ত্রক সূত্রের খবর, আগামীকাল অর্থাৎ ১৭ ডিসেম্বর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি সবুজ সংকেত দেবেন নতুন এই বন্দে ভারতে। এর ফলে ব্যাপকভাবে উপকৃত হবেন উত্তর প্রদেশ ও বিহারের যাত্রীরা। রেলের দাবি আগের থেকে এই বন্দে ভারত এক্সপ্রেস আরো উন্নত।