fbpx
টাইমলাইনভারত

করোনা ভাইরাসের ছবির খোঁজ করে বড়সড় সফলতা অর্জন করলো ভারতীয় বিজ্ঞানীরা

বাংলা হান্ট ডেস্কঃ ভারতীয় বৈজ্ঞানিক প্রথমবার সার্স-সিওভি-২ ভাইরাস (SARS-CoV-2) (কোভিড-১৯) (Covid-19) এর একটি মাইক্রোস্কোপি ছবি সামনে এনেছে। বৈজ্ঞানিকরা কেরলে ৩০ জানুয়ারি সামনে আসা করোনা ভাইরাসে আক্রান্ত এক রোগীর গলা থেকে স্যাম্পেল নিয়েছিল। ওই স্যাম্পেল থেকে এই ছবি সামনে এসেছে। এটিকে ভারতীয় চিকিৎসা অনুসন্ধান জার্নালের নবীনতম সংস্করণে প্রকাশিত করা হয়েছে।

উল্লেখ্য, বৈশ্বিক মহামারী করোনা ভাইরাস ভারতে দ্রুত গতিতে নিজের প্রভাব বিস্তার করছে। শুক্রবার স্বাস্থ মন্ত্রালয় দ্বারা জারি পরিসংখ্যান অনুযায়ী, এই ভাইরাসে এখনো পর্যন্ত গোটা দেশে ১৭ জনের মৃত্যু হয়েছে আর ৭২৪ জন এই ভাইরাসে আক্রান্ত হয়েছে। এবং এই ভাইরাসে আক্রান্ত হওয়ার পরেও ৬৬ জন মানুষ সুস্থ হয়েছেন।

আরেকদিকে, ছত্তিসগড়ের স্বাস্থ মন্ত্রী টিএস সিং দেব বলেছেন, রাজ্যে এখনো পর্যন্ত ছয়টি করোনা ভাইরাসের মামলা সামনে এসেছে। এক ৬০ বছর বয়সী মহিলা যিনি ১২ই ফেব্রুয়ারি বিদেশ থেকে ফিরেছিলেন, ওনার টেস্ট দুদিন আগে পজিটিভ পাওয়া গেছে। এক ব্যাক্তি কোন সফর না করার পরেও টেস্ট পজেটিভ এসেছে। আরেকদিকে দিল্লীতে করোনা সংক্রমিতদের সংখ্যা বেড়ে ৪০ হয়ে গেছে।

Back to top button
Close
Close