ফের হার দ্রাবিড়ের ভারতের! এবার ভারতীয় দলকে নিয়ে বড় সিদ্ধান্ত নেবে BCCI

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ ওয়েস্ট ইন্ডিজের মাটিতে ফের বড় ধাক্কা খেলো ভারতীয় দল (Indian Cricket Team)। ফলস্বরূপ ম্যাচ হেরে ২-০ তে সিরিজে পিছিয়ে পড়লো তারা। টি-টোয়েন্টি সিরিজ খেলতে আসা ভারতীয় দল যে অনভিজ্ঞ সেটা আরও একবার প্রমাণিত হলো। কিন্তু কেন এমন ব্যর্থতা, তাও আবার দুর্বল ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সেটা কিছুতেই বুঝে ওঠা সম্ভব হচ্ছে না।

অনেকের মতে অধিনায়ক হার্দিকের অতিরিক্ত আত্মবিশ্বাস ভারতের গলায় এখন কাঁটা হয়ে দাঁড়িয়েছে। হার্দিক কিছু সময় আগে বলেছিল যে ভারতের তৃতীয় সারির দল বিশ্বকাপ জেতার ক্ষমতা রাখে। কিন্তু ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে খেলা দেখে মনে হয়নি তেমনটা। শুধু তিলক ভার্মা ধারাবাহিক ভাবে খেলছেন। গিল গত ৭ টি-টোয়েন্টি ম্যাচে একবারও ৩০-এর গন্ডি টপকাতে পারেননি। ঈশান কিষাণ গত ১৬ ম্যাচে মাত্র ২ বার ৩০-এর গন্ডি টপকেছেন। এছাড়া দলের বোলিংয়েও রয়েছে ধারাবাহিকতার অভাব।

   

গতকাল তিলক ভার্মার ৫১ রানে ভারত ১৫২ রান সংগ্রহ করলেও জবাবে সদ্য মেজর লিগ ক্রিকেট খেলে ফেরা নিকোলাস পুরানের ৬৭ রানে জয়ের পথে এগিয়ে যেতে থাকে ওয়েস্ট ইন্ডিজ। মাঝে যুজবেন্দ্র চাহাল এক ওভারেই তিন উইকেট তুলে তাদের ধাক্কা দিলেও আকিল হোসেন ও আলঝারী জোসেফের ২৬ রানের অপরাজিত জুটিতে ২ উইকেটে জয় পেয়েছে ওয়েস্ট ইন্ডিজ।

t varma

ভারতের মিডল অর্ডার এই মুহূর্তে একদম নড়বড়ে। হার্দিক পান্ডিয়া চোট কাটিয়ে ফেরার পর থেকে একজন ফিনিশারের মতন খেলতে পারেন না। তিনি মূলত টপ অর্ডারে ব্যাট করেই সফল। কিন্তু এই সিরিজে তাকে খেলতে হচ্ছে নিচের দিকে। সূর্যকুমার যাদব ফিনিশিংয়ের কাজ করতে পারেন, কিন্তু তাকে ব্যাটিং করতে পাঠানো হচ্ছে তিন নম্বরে।

অনেকেই এর জন্য দোষ দিচ্ছেন কোচ রাহুল দ্রাবিড়কে। ওয়েস্ট ইন্ডিজ দুর্বল দল, গত টি-টোয়েন্টি বিশ্বকাপের যোগ্যতাও অর্জন করতে পারেননি তারা। তাদের বিরুদ্ধে এখনও ভারত কামব্যাক করে সিরিজ জিততে পারে। কিন্তু তাই বলে এটা মিথ্যা হয়ে যাবে না যে এই মুহূর্তে দ্রাবিড়কে বেশ কিছুটা কিংকর্তব্যবিমূঢ় দেখাচ্ছে।

 

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর