ক্রিকেটখেলাটাইমলাইনIPL

IPL 2020: দেখে নিন আইপিএলের ইতিহাসে সবচেয়ে বেশি রান করা পাঁচ ব্যাটসম্যান

বাংলা হান্ট ডেস্কঃ 2008 সাল থেকে শুরু হয়েছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ। তখন থেকে এখনো পর্যন্ত প্রত্যেক বছর ধারাবাহিকভাবে অনুষ্ঠিত হচ্ছে এই টুর্নামেন্ট। এই টুর্নামেন্টটি টি-টোয়েন্টি ফরম্যাটে হয়। সাধারণত টি-টোয়েন্টি ফরম্যাট মানেই সেখানে ব্যাটসম্যানদের দাপট। সেই কারণে আইপিএলেও দেখা গেছে বেশ কয়েকজন ব্যাটসম্যানের দাপট। এক নজরে দেখে নেওয়া যাক আইপিএলের সেরা পাঁচ জন ব্যাটসম্যান।

১) বিরাট কোহলি: ভারত অধিনায়ক বিরাট কোহলি আইপিএল শুরু থেকেই রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু দলের হয়ে খেলেন। এখন তিনি রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর অধিনায়ক। আইপিএলে দাপটের সঙ্গে ব্যাটিং করে গিয়েছেন কোহলি। আইপিএলে কোহলির মোট রান 5412।

২) সুরেশ রায়না: আইপিএলে চেন্নাই সুপার কিংস এবং গুজরাট লায়ন্সের হয়ে খেলেছেন এই বাঁহাতি ভারতীয় ব্যাটসম্যান। আইপিএলের রায়নার মোট 5368 রান করেছেন।

৩) রোহিত শর্মা: আইপিএলে মুম্বাই ইন্ডিয়ান্স দলের অধিনায়ক রোহিত শর্মা আইপিএল ইতিহাসের অন্যতম সফল অধিনায়ক। আইপিএলের রোহিত শর্মা মোট 4898 রান করেছেন।

৪) ডেভিড ওয়ার্নার: এই অস্ট্রেলিয়ান বাঁহাতি ব্যাটসম্যান আইপিএলে সানরাইজার্স হায়দ্রাবাদের অধিনায়ক। যেসকল বিদেশি আইপিএলে নজর কেড়েছেন তাদের মধ্যে অন্যতম এই অস্ট্রেলিয়ান তারকা ডেভিড ওয়ার্নার। আইপিএলের ডেভিড ওয়ার্নার মোট 4706 রান করেছেন।

৫) শিখর ধাওয়ান: এই বাঁহাতি ভারত ওপেনার আইপিএলে বিভিন্ন সময়ে বিভিন্ন ফ্র্যাঞ্চাইজির হয়ে খেলেছেন। আইপিএলে শিখর ধাওয়ান করেছেন 4579 রান।

Back to top button