টাইমলাইনখেলাক্রিকেটIPL

আইপিএল খেলা বিদেশীরা খেলতে পারবেনা পিএসএলে, কড়া বার্তা বিসিসিআইয়ের

বাংলা হান্ট ডেস্কঃ এখনো শেষ হয়নি এই মরশুমের আইপিএল। আইপিএলের বাকি পর্বের খেলা এখনো বাকি রয়েছে। এরই মধ্যে আইপিএলের আগামী মরশুম নিয়ে উৎসাহিত আইপিএল প্রেমিরা। কারণ আগামী মরশুম থেকে আট দলের বদলে আইপিএলে খেলতে দেখা যাবে দশটি দলকে। এছাড়াও খেলবে নতুন 50 জন ক্রিকেটার।

তবে পরের মরশুমে সে সমস্ত ক্রিকেটাররা আইপিএল খেলবেন ইতিমধ্যে তাদের পা বেঁধে দিল বিসিসিআই। বিসিসিআই একটি সিদ্ধান্তে জানিয়েছে যে, যারা আইপিএল খেলবে তারা আর পরের মরশুমে পিএসএল অর্থাৎ পাকিস্তান সুপার লিগে অংশগ্রহণ করতে পারবে না।

সাধারণত ফেব্রুয়ারি, মার্চ মাস নাগাদ পাকিস্তান সুপার লিগ হয়ে থাকে কিন্তু আগামী বছর অস্ট্রেলিয়া ক্রিকেট দল পাকিস্তান সফরে যাওয়ার প্রস্তাবে রাজি হয়েছে। যার ফলে ফেব্রুয়ারি, মার্চ মাসে পিএসএল করা অসম্ভব। আর সেই কারণেই তারা এপ্রিল-মে মাসে পিএসএল আয়োজন করার কথা ভাবছে। আর ঠিক এই সময়ে আইপিএল আয়োজন করে বিসিসিআই। সেক্ষেত্রে যে সমস্ত ক্রিকেটাররা আইপিএল খেলবেন স্বাভাবিকভাবেই তারা পিএসএলে অংশগ্রহণ করতে পারবেন না।

অপরদিকে এই অস্ট্রেলিয়া সফর পাকিস্তানের কাছে খুবই গুরুত্বপূর্ণ। কারণ শ্রীলঙ্কা দলের ওপর সন্ত্রাসী হামলার পর থেকে পাকিস্থানে আর কোন আন্তর্জাতিক ম্যাচ হয় নি। 1998 সালের পর থেকে দীর্ঘ 23 বছর হয়ে গেল অস্ট্রেলিয়া পাকিস্তান সফরে যায়নি। তাই এই অস্ট্রেলিয়া সফর কোনভাবেই বাতিল করতে চাইছে না পাকিস্তান।

Related Articles