শামিকে ঘিরে আশঙ্কার মেঘ? আর কোনওদিন বিশ্বকাপ খেলতে পারবেন না তিনি? বড় আপডেট BCCI-এর

বাংলা হান্ট ডেস্ক: কয়েক মাস আগেও ২০২৩ ODI বিশ্বকাপের (2023 ICC Men’s Cricket World Cup) মঞ্চে বিশ্বের বিধ্বংসী ব্যাটারদের কাছে ত্রাস হয়ে উঠেছিলেন মহম্মদ শামি (Mohammed Shami)। কিন্তু, তারপর থেকেই আর মাঠে দেখা যায়নি তাঁকে। এমনকি সম্প্রতি জানিয়ে দেওয়া হয়েছে যে, চলতি মরশুমের IPL (Indian Premiere League) থেকেও বাদ পড়েছেন ভারতের এই তারকা ফাস্ট বোলার। যদিও, তারপর থেকেই ক্রিকেট অনুরাগীদের মধ্যে জল্পনা শুরু হয়েছিল যে তিনি আসন্ন T20 বিশ্বকাপে খেলবেন কিনা এই নিয়ে। ঠিক এই আবহেই একটি বড় তথ্য সামনে এসেছে।

   

প্রসঙ্গত উল্লেখ্য যে, গত বছরের বিশ্বকাপের সময়েই ডান পায়ের গোড়ালিতে চোট পেয়েছিলেন শামি। তারপর থেকেই মাঠের বাইরে বিশ্রামে রয়েছেন তিনি। এমনকি, চোটের অবস্থা এতটাই গুরুতর ছিল যে তাঁকে অস্ত্রোপচার পর্যন্ত করতে হয়েছে। সেই সংক্রান্ত আপডেট শামি নিজেই জানিয়েছিলেন। পাশাপাশি শেয়ার করেছিলেন হাসপাতালের বেডে থাকা অবস্থার ছবিও।

কি জানিয়েছেন তিনি: সম্প্রতি নিজের “X” হ্যান্ডেলে একটি পোস্টে শামি তাঁর অস্ত্রোপচারের আপডেট দেওয়ার মাধ্যমে জানিয়েছিলেন যে, “এইমাত্র আমার অ্যাকিলিস টেন্ডনে একটি সফল হিল অপারেশন সম্পন্ন হয়েছে। সুস্থ হওয়ার জন্য কিছুটা সময় লাগবে।” তবে, শামিকে ঘিরে একটি নতুন জল্পনার উদ্রেক ঘটেছে।

আরও পড়ুন: ভালো খেলেও হলনা সুযোগ! কেন BCCI-এর বার্ষিক চুক্তির বাইরেই থাকলেন সরফরাজ-ধ্রুব?

মূলত, আগামী বিশ্বকাপের মঞ্চে শামিকে আদৌ দেখা যাবে কিনা এই নিয়ে ইতিমধ্যেই শুরু হয়েছে গুঞ্জন। পাশাপাশি অনুরাগীদের মধ্যেও চলছে তুমুল আলোচনা। উল্লেখ্য যে, বর্তমানে মহম্মদ শামির বয়স হল ৩৩ বছর। ইতিমধ্যেই চোট তাঁকে বহুবার ভুগিয়েছে। এমতাবস্থায়, পরের ODI বিশ্বকাপ যখন সম্পন্ন হবে তখন শামির বয়স হবে ৩৭। এদিকে, একজন পেসার হিসেবে তিনি ভারতীয় দলে তখন আদৌ সুযোগ পাবেন কি না তা নিয়ে প্রশ্ন এবং সংশয় দু’টোই রয়েছে।

আরও পড়ুন: “ওয়ান চায়ে প্লিজ”, ডলির কাছ থেকে চায়ের তৃষ্ণা মেটালেন বিল গেটস! ভারতের করলেন ভূয়সী প্রশংসা

এদিকে, BCCI (Board of Control for Cricket in India)-এর তরফে জানানো হয়েছে যে, শামি চোট কাটিয়ে পুরোপুরি সুস্থ হওয়ার পর এনসিএ-তে যাবেন। সেখানে তাঁর পুরোপুরি ফিট হতে অনেকটা সময় লাগবে। অর্থাৎ, এই বিষয়টি থেকে এটা অনুমান করা যাচ্ছে যে, আসন্ন T20 বিশ্বকাপেও হয়তো শামিকে নাও দেখা যেতে পারে। উল্লেখ্য যে, টিম ম্যানেজমেন্ট এমনিতেই শামিকে টেস্ট বোলার হিসেবে ভাবতে শুরু করেছে। এদিকে, সামগ্রিক অবস্থার পরিপ্রেক্ষিতে তাঁকে পরের T20 বিশ্বকাপেও খেলানো হবে কি না এই বিষয়ে সংশয় থেকে যাচ্ছে।

Sayak Panda
Sayak Panda

সায়ক পন্ডা, মেদিনীপুর কলেজ (অটোনমাস) থেকে মাস কমিউনিকেশন এবং সাংবাদিকতার পোস্ট গ্র্যাজুয়েট কোর্স করার পর শুরু নিয়মিত লেখালেখি। ২ বছরেরও বেশি সময় ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর