বিরাট কোহলিকে পেছনে ফেলে দিলেন ঈশান কিষাণ! ভারতীয় দলকে দেখাচ্ছেন আশার আলো

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ এই মুহূর্তে ভারতীয় দলের সবচেয়ে ধারাবাহিক ওডিআই ব্যাটারকে। এই প্রশ্নের উত্তর যে ঈশান কিষাণ (Ishan Kishan) তা দুইবার ভাবার দরকার নেই। দুর্দান্ত ছন্দে এই ফরম্যাটে দেখা যাচ্ছে তাকে। শেষ চার ম্যাচে তার ব্যাট থেকে এসেছে চারটি অর্ধশতরান। আর এমন পরিস্থিতিতে তিনি রানগুলি করেছেন যেখানে বাকি তারকার ব্যাট হাতে একেবারেই সুবিধা করতে পারেননি।

অনেকেই মনে করেন যে টি-টোয়েন্টি ফরম্যাটে ঈশানকে যতটা সুযোগ দেওয়া হয়েছে ততটা যদি ওডিআই ফরম্যাটে দেওয়া হয় তাহলে তিনি ভারতীয় দলের সম্পদ হয়ে উঠতে পারেন। নিজের স্বল্পদৈর্ঘ্যের ওডিআই কেরিয়ারে একটি দ্বিশতরানও করে ফেলেছেন তিনি। আর পাকিস্তানের বিরুদ্ধে শেষ ম্যাচে তার ৮২ রানের ইনিংস টি এখনো অবধি তার ওডিআই কেরিয়ারের সেরা ইনিংস বলে মনে করছেন অনেকে।

ishan kishan pak

তিনি ওপেনিংয়ে পারদর্শী হলেও তাকে আপাতত মিডল অর্ডারে ব্যাটিং করানো হচ্ছে। কিন্তু তা সত্ত্বেও তিনি একটি বড় রেকর্ড সেদিন করেছেন। ভারতের ওডিআই ক্রিকেটের ইতিহাসে প্রথম ১৭ টি ইনিংস খেলার পর সর্বোচ্চ রান সংগ্রাহকদের তালিকায় দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক হয়ে বিরাট কোহলিকে টপকে গিয়েছিলেন তিনি।

তবে এই তালিকায় এখনো শীর্ষস্থানে অবস্থান করছেন শুভমান গিল। ব্যাট হাতে বাকি ভারতীয় ক্রিকেটারদের পেছনে ফেলে এই জায়গায় পৌঁছনোটা কোনওদিন সহজ ব্যাপার হয়। তালিকাটি একবার সকলের সামনে তুলে ধরা হলো:

◆ শুভমান গিল (প্রথম ১৭ ইনিংস: ৭৭৮ রান)
◆ ঈশান কিষাণ (প্রথম ১৭ ইনিংস: ৭৭৬ রান)
◆ বিরাট কোহলি (প্রথম ১৭ ইনিংস: ৭৫৮ রান)
◆ শ্রেয়স আইয়ার (প্রথম ১৭ ইনিংস: ৭৫০ রান)