ভারত হারলেও বড় রেকর্ড ঈশান কিষাণের! পেছনে ফেলে দিলেন ধোনি ও সচিনকে

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ গতকাল ক্যারিবিয়ানদের বিরুদ্ধে বিশ্রী ভাবে হারের মুখ দেখেছে ভারতীয় দল (Indian Cricket Team)। ভারতীয় দলের বোলিং নিজেদের সাধ্যমত চেষ্টা করলেও দলের ব্যাটিং প্রায় পুরোপুরি ভাবে ব্যর্থ। টসে হেরে প্রথমে ব্যাটিং করতে নেমে ৯০/০ অবস্থা থেকে ১৮১ রানে অলআউট হয়ে যায় ভারত। শুভমান গিল, সূর্যকুমার যাদব, সঞ্জু স্যামসনরা শোচনীয় ভাবে ব্যর্থ। কিন্তু যাকে এই হারের জন্য দোষ দেওয়া যায় না তিনি হলেন ঈশান কিষাণ (Ishan Kishan)।

ব্যাট হাতে তিনি গতকাল নিজের ওডিআই কেরিয়ারের পঞ্চম অর্ধশতরানটা তুলে নিয়েছেন। ক্যারিবিয়ানদের বিরুদ্ধে এই সিরিজে তিনি পরপর দুটি ম্যাচে হাফ সেঞ্চুরি করলেন। তবে চিন্তার ব্যাপার হলো এটাই যে দুই ম্যাচেই নিজের অর্ধশতরান সম্পূর্ণ করার আগে তিনি জীবনদান পেয়েছিলেন। তারপরেও তিনি নিজের হাফ সেঞ্চুরি সম্পূর্ণ করে বড় ইনিংস খেলতে পারেননি।

   

kishan

তবে কাল তিনি পেছনে ফেলে দিয়েছেন সচিন টেন্ডুলকারকে। এতদিন ভারতীয় ক্রিকেটের ইতিহাসে ওডিআই ফরম্যাটে ওপেনার হিসেবে প্রথম পাঁচটি ম্যাচ খেলার পর সবচেয়ে বেশি রান করার রেকর্ডটি ছিল মাস্টার ব্লাস্টারের নামের পাশে। এই ফরম্যাটে ওপেনার হিসেবে প্রথম পাঁচটি ইনিংস খেলার পর সচিনের রান সংখ্যা ছিল ৩২১।

ঈশান কিশাণ ভারতীয় দলের হয়ে ১৬ টি ম্যাচ খেললেও মাত্র পাঁচবার তিনি ওপেন করার সুযোগ পেয়েছেন। আর এই পাঁচটি ইনিংসে তার রান সংখ্যা ৩৪৮। ওডিআই বিশ্বকাপের আগে তিনি এমন কয়েকটি ইনিংস খেলে নিজেকে বিশ্বকাপের স্কোয়াডে রাখার জন্য একটা জোরালো দাবি তুলে দিলেন তা নিয়ে কোনও সন্দেহ নেই ক্রিকেট বিশেষজ্ঞদের।

এই দিন তিনি দ্বিতীয় ভারতীয় উইকেট রক্ষক হিসেবে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ওয়েস্ট ইন্ডিজের মাটিতেই পরপর দুটি হাফসেঞ্চুরি করার রেকর্ড ছুঁয়ে ফেললেন। এর আগে এই রেকর্ড একমাত্র ছিল কিংবদন্তে ভারতীয় অধিনায়ক ও উইকেটরক্ষক মহেন্দ্র সিংহ ধোনির। যদিও সেই সময় ওয়েস্ট ইন্ডিজ আরও কিছুটা শক্তিশালী ছিল।

 

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর