গিল বা যশস্বী নন, এই মারকুটে ওপেনারকে বিশ্বকাপে নিজের পার্টনার বানাবেন রোহিত শর্মা

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ ওডিআই ফরম্যাটে ত্রিনিদাদ অ্যান্ড টোবাগো-তে সিরিজ নির্ধারণকারি তৃতীয় ওডিআই ম্যাচটি খেলতে ওয়েস্ট ইন্ডিজের মুখোমুখি হয়েছিল ভারতীয় ক্রিকেট দল (Indian Cricket Team) এবং সেই ম্যাচেও ব্যাটিং করতে নেমে আগের দুই ওডিআই ম্যাচের মতোই আগ্রাসী ব্যাটিং করে অর্ধশতরান করেছেন ঈশান কিষাণ (Ishan Kishan)। যদিও সেদিনও নিজের হাফ সেঞ্চুরিটিকে সেঞ্চুরিতে পরিণত করতে ব্যর্থ হয়েছেন তিনি।

এর আগের ম্যাচেই তিনি পেছনে ফেলে দিয়েছিলেন সচিন টেন্ডুলকারকে। এতদিন ভারতীয় ক্রিকেটের ইতিহাসে ওডিআই ফরম্যাটে ওপেনার হিসেবে প্রথম পাঁচটি ম্যাচ খেলার পর সবচেয়ে বেশি রান করার রেকর্ডটি ছিল মাস্টার ব্লাস্টারের নামের পাশে। এই ফরম্যাটে ওপেনার হিসেবে প্রথম পাঁচটি ইনিংস খেলার পর সচিনের রান সংখ্যা ছিল ৩২১। ঈশান কিশাণ ভারতীয় দলের হয়ে ১৬ টি ম্যাচ খেললেও মাত্র পাঁচবার তিনি ওপেন করার সুযোগ পেয়েছেন। আর এই পাঁচটি ইনিংসে তার রান সংখ্যা ৩৪৮। আর ওপেনার হিসেবে ষষ্ঠ ম্যাচে নেমে তিনি ৬৪ বলে ৭৭ রানের একটি ইনিংস খেলেছেন।

   

তবে বর্তমানে চলতে থাকা টি-টোয়েন্টি সিরিজে তিনি সম্পূর্ণ ব্যর্থ এখনো পর্যন্ত। কিন্তু ওটাই ফরমেটে তিনি যা ছন্দ দেখিয়েছেন তাতে আশঙ্কা করা হচ্ছে যে এখন শুভমান গিলার বদলে ভারতের হয়ে বিশ্বকাপের ম্যাচগুলিতে রোহিত শর্মার সঙ্গে ওপেন করবেন ঈশানই। তিনি উইকেট রক্ষক হওয়ায় এতে ভারতীয় দলের আরেকটি সমস্যা দূর হবে।

big ishan

তবে আগামী বছর ভারতকে ওয়েস্ট ইন্ডিজের টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে আসতে হবে। আর সেই বিশ্বকাপ আয়োজিত হবে বছরের শেষ দিকে নয় বরং বছরের মাঝামাঝি। তাই সকলে চাইবেন যে টি-টোয়েন্টি ফরম্যাটেও নিজের ওডিআইয়ের ফর্মটা ফিরিয়ে আনুক ঈশান। তাতে ভারতীয় দল এবং তার দুজনেরই লাভ হবে।

এই মুহূর্তে অনভিজ্ঞ ভারতীয় দলকে খুব একটা সুবিধার দেখাচ্ছে না। কিছু মাস আগে হার্দিক পান্ডিয়া দাবী করেছিলেন যে ভারতে এখন প্রতি ফরম্যাটে দু তিনটি করে দল নামাতে পারে এবং যেই দলগুলির প্রত্যেকটাই সেই ম্যাচ সিরিজ বা টুর্নামেন্ট সেটার ক্ষমতা রাখে। কিন্তু বাস্তবে চিত্রটা বর্তমানে সম্পূর্ণ অন্য।

 

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর