টাইমলাইনবিনোদন

ক্ষমা চেয়েও নিজের মন্তব‍্যে অনড় লাপিড, পালটা বিবেকের কটাক্ষ, কিচ্ছু যায় আসে না!

বাংলাহান্ট ডেস্ক: ‘দ‍্য কাশ্মীর ফাইলস’কে (The Kashmir Files) ‘অশ্লীল প্রোপাগান্ডা’ বলায় এবার ক্ষমা প্রার্থনা করলেন ইজরায়েলি পরিচালক নাদাভ লাপিড। কাশ্মীরি হিন্দুদের অপমান করতে চাননি তিনি। কারোর ভাবাবেগে আঘাত করার ইচ্ছা তাঁর ছিল না। তবে নিজের বক্তব‍্য থেকে সরেও আসেননি পরিচালক।

সম্প্রতি এক সাক্ষাৎকারে নাদাভ লাপিড (Nadav Lapid) বলেন, ‘আমি কাউকে অপমান করতে চাইনি। যারা আক্রান্ত হয়েছিলেন তাদের বা তাদের আত্মীয়দের অপমান করার কোনো উদ্দেশ‍্যই আমার ছিল না। আমার মন্তব‍্যর তেমন অর্থ ধরা হলে আমি ক্ষমা চাইছি।’


তবে নিজের মন্তব‍্য থেকে সরেও আসেননি পরিচালক। ক্ষমা চাওয়ার পরেও তীব্র কণ্ঠে তিনি বলেন, তিনি যা বলেছিলেন অর্থাৎ এটি একটি অশ্লীল প্রোপাগান্ডা মূলক ছবি যার এমন একটি সম্মানীয় চলচ্চিত্র উৎসবে প্রদর্শনীর কোনো অর্থ ছিল না। একথা তিনি বারংবার বলতে পারেন।

বিষ্ফোরক মন্তব‍্য করে লাপিড বলেন, এটা মোটেই তাঁর ব‍্যক্তিগত মন্তব‍্য ছিল না। জুরি সদস‍্যের প্রত‍্যেকেই সহমত হয়েছিলেন যে কাশ্মীর ফাইলস ছবিটি অশ্লীল, হিংসাত্মক এবং সমাজে হিংসা, ঘৃণা ছড়ানোর জন‍্য বার্তা হিসাবে ব‍্যবহার করা হয়েছে জোর করে। রাজনৈতিক উদ্দেশ‍্য নিয়েই নাকি বানানো হয়েছিল ছবিটি। মাত্র তিন মিনিট দেখেই যে কেউ বুঝে যাবে ছবিটি হিংসা ছড়ায়, দাবি লাপিডের।

বিষয়টা নিয়ে সম্প্রতি মুখ খুলেছিলেন পরিচালক বিবেক অগ্নিহোত্রী। ছবির কোনো ঘটনা সম্পূর্ণ সত্য নয় তা প্রমাণ করতে পারলেই তিনি পরিচালনা ছেড়ে দেবেন। এবার সব সত্যি সামনে আনবেন বলে স্পষ্ট জানিয়ে দিয়েছেন বিবেক। আর এই নতুন ছবির নাম হবে ‘দ্য কাশ্মীর ফাইলস: আনরিপোর্টেড’। চলতি বছরেই ছবিটি রিলিজ করবেন বলে জানিয়ে দিয়েছেন বিবেক। পাশাপাশি লাপিডের ক্ষমা প্রার্থনার উত্তরেও তিনি বলেন, তাঁর কিছুই যায় আসে না।

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker