ধোনি, কোহলিও পারেননি অধিনায়ক হয়ে, এমনই অবিশ্বাস্য রেকর্ড গড়লেন বুমরা! বার্তা দিলেন BCCI-কে

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ গতকাল যখন যশপ্রীত বুমরার (Jasprit Bumrah) নেতৃত্বে ভারতীয় দল (Indian Cricket Team) আয়ারল্যান্ডের বিরুদ্ধে (Ireland vs India) টি-টোয়েন্টি ম্যাচ খেলতে নেমেছিল তখন তৈরি হয়েছে ইতিহাস। ভারতের ক্রিকেটের ইতিহাসে প্রথম কোন ফাস্ট বোলারের নেতৃত্বে টি-টোয়েন্টি ফরম্যাটে খেলতে নেমেছে ভারতীয় দল। এর আগে বুমরা টেস্ট ক্রিকেটে অধিনায়কত্ব করেছেন, কিন্তু টি-টোয়েন্টি ফরম্যাটে জাতীয় দলকে তার নেতৃত্ব দেওয়ার বিষয়টি এই প্রথম দেখা দিয়েছে।

ছন্দেই আছেন বুমরা:
তারকা ভারতীয় ফাস্ট বোলার যে দীর্ঘদিন চোটের জন্য বাইরে ছিলেন এমনটা তার বোলিং দেখে কাল মনে হয়নি। নিজের প্রথম ওভারেই দুই উইকেট তুলে নিয়ে আয়ারল্যান্ডকে ব্যাক ফুটে ঠেলে দিয়েছিলেন তিনি। ভারতের বাকি পেসাররা কাল কিছুটা রান খরচ করলেও বুমরা ছিলেন কৃপণ। ১৯তম ওভারে তার বোলিং কোটা শেষ হওয়ার পর তার বোলিং পরিসংখ্যান ছিল ৪-০-২৪-২।

   

bumrah through

অধিনায়ক হিসেবে রেকর্ড:
ভোমরা ছিলেন ভারতীয় দলের প্রথম অধিনায়ক যিনি টি-টোয়েন্টি ফরম্যাটে নিজের অধিনায়ক করতে প্রথম ম্যাচে ম্যাচের সেরা হয়েছেন। মূলত তার এবং রবি বিশ্নইয়ের কৃপণ বোলিংয়ের কারণেই কাল আয়ারল্যান্ডকে ১৫০ রানের নিচে আটকাতে পেরেছিল ভারতীয় দল।

আরও পড়ুন: ৩ তারকাকে শেষ সুযোগ দিচ্ছে BCCI! এশিয়া কাপে ব্যর্থ হলে বিশ্বকাপ ও ভারতীয় দল থেকে দেওয়া হবে ঘাড়ধাক্কা

বুমরা কি বললেন:
দুই উইকেট নিয়ে ম্যাচের সেরার পুরস্কার পাওয়ার পর এই বিষয়ে তাকে প্রশ্ন করা হলে একটি তাৎপর্যপূর্ণ মন্তব্য করেছেন ভারতীয় ফাস্ট বোলার। ম্যাচের ফেরার পুরস্কার হাতে নিয়ে সাক্ষাৎকারে তিনি বলেছেন, “আপনি যখন অধিনায়ক হয়ে যান তখন আর আপনার নিজের পারফরম‍্যান্স কেমন হচ্ছে সেই দিকে নজর থাকে না বরং দলের ভালো কিভাবে হয় সেই দিকটা বেশি গুরুত্ব পায়। আমার ক্ষেত্রেও তেমনটাই হয়েছে।”

আরও পড়ুন: কাঠ নয়, আসন্ন বিশ্বকাপে মাঠে নামার আগে বিরাট কোহলির হাতে থাকবে হীরের ব্যাট! মূল্য ১০ লক্ষ টাকা

বিশ্বকাপের দলে ফিরবেন?
এরপর অনেকেই প্রশ্ন করতে শুরু করে দিয়েছেন যে বুমরা কি কি তবে আসন্ন এশিয়া কাপ ও বিশ্বকাপের দলে দেখা যাবে। এই প্রশ্নের প্রাথমিক উত্তর ২১ তারিখে পাওয়া যাবে যখন ভারতীয় স্কোয়াড ঘোষণা হবে এশিয়া কাপের জন্য। যদিও ৪ ওভার বোলিং করা আর একটা ম্যাচে ১০ ওভার বোলিং করার মধ্যে অনেক তফাৎ রয়েছে। কিন্তু অধিনায়ক ভোমরা এই সিরিজ শুরু হওয়ার আগেই জানিয়ে দিয়েছেন যে তিনি নেটে দীর্ঘক্ষন বোলিং করে অভ্যস্ত এবং তার ফিটনেস সঠিক জায়গায় রয়েছে। বাকিটা বিচার করে দেখবেন নির্বাচকরা।

 

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর