Jio-Airtel এর মাথায় হাত! সস্তার প্ল্যান এনে বাজার কাঁপাচ্ছে BSNL, এক্ষুনি দেখে নিন

বাংলা হান্ট ডেস্ক : জিনিসপত্রের দামের সাথে তাল মিলিয়ে বেড়ে চলেছে রিচার্জ প্ল্যানের দামও। আমাদের মধ্যে এমন অনেকেই আছেন যারা স্বস্তার রিচার্জ প্ল্যানের খোঁজ করছেন। যে কারণে দেশের বড় বড় টেলিকম সংস্থা যেমন ভোডাফোন আইডিয়া (Vodafone Idea), রিলায়েন্স জিও (Reliance Jio), বিএসএনএল (Bharat Sanchar Nigam Limited), ভারতী এয়ারটেল (Bharti Airtel) কিছুদিন ছাড়া ছাড়াই নয়া নয়া প্ল্যান লঞ্চ করে থাকে।

qp84oebybbknsct6gnajta

   

BSNL এর সস্তা প্ল্যান

তবে এদের সবাইকে চমকে দিয়ে অসাধারণ এক প্ল্যান হাজির হল বিএসএনএল। এমনিও বাজারে সস্তার রিচার্জ প্ল্যান বললে BSNL এর কথাই সবার আগে মাথায় আসে। আজকের প্রতিবেদনে এই সরকারি সংস্থার বেশকিছু সস্তার প্ল্যানের কথা আলোচনা করা হবে। বিশেষ করে ব্রডব্যান্ড পরিষেবার ক্ষেত্রে সেরা কিছু প্ল্যান নিয়ে এসেছে BSNL।

সস্তার ব্রডব্যান্ড প্ল্যান নিয়ে এল BSNL

তাই যারা প্রিপেইড প্ল্যানের ডেটায় কুলিয়ে উঠতে পারছেননা তারা এই প্ল্যানটি অবশ্যই দেখে নিন। BSNL এর এই ব্রডব্যান্ড প্ল্যানে আপনি ১০০০ জিবি পর্যন্ত ইন্টারনেট ডেটা পেয়ে যাবেন। তবে শুনলে অবাক হবেন যে, সাশ্রয়ী মূল্যের এবং সস্তা ব্রডব্যান্ড প্ল্যান শুরু হয় মাত্র ৩২৯ টাকা থেকে। এই প্ল্যানে আপনি ১০০০ জিবি ডেটা পেয়ে যাবেন সম্পূর্ণ এক মাসের জন্য।

আরও পড়ুন : অন্ধকার নামবে ভর দুপুরে, ফুঁসছে ঘূর্ণিঝড় ‘মিধিলি’! দক্ষিণবঙ্গের তিন জেলায় বড় সতর্কতা

এই প্ল্যানে ইন্টারনেট স্পীড থাকবে ২০ এমবিপিএস। এবং ১০০০ জিবি নেট শেষ হয়ে যাওয়ার পর আপনি ৪ এমবিপিএস গতিতে ইন্টারনেট ব্যবহার করতে পারবেন। এটা ছাড়াও ১০০০ জিবি ডেটার আরও একটি প্ল্যান রয়েছে যার মূল্য মাত্র ৩৯৯ টাকা। এতে ৩০ এমবিপিএস গতিতে ইন্টারনেট ব্যবহার করতে পারবেন গ্রাহকরা। এক্ষেত্রেও ডেটা লিমিট শেষ হয়ে যাওয়ার পর ইন্টারনেট ব্যবহার করা যাবে।

আরও পড়ুন : বলিউডের পছন্দের তালিকার শীর্ষে শিয়ালদহ স্টেশন, শুটিং থেকে বিশাল আয় রেলের! অঙ্ক চমকে দেবে

bsnl

এই দুটি প্ল্যান বাদ দিয়েও অপর একটি প্ল্যান রয়েছে BSNL-র। এই প্ল্যানে ইউজাররা ১০০০ জিবি ডেটা পাবেন তবে এক্ষেত্রে স্পীড থাকবে অনেক বেশি। এক্ষেত্রে ইন্টারনেটের গতি থাকবে ১০০ এমবিপিএস। এই রিচার্জ প্ল্যানে ১০০০ জিবি ডেটা শেষ হওয়ার পরেও ৫ এমবিপিএস গতিতে ইন্টারনেট ব্যবহার করা যাবে।

Moumita Mondal
Moumita Mondal

মৌমিতা মণ্ডল, গ্র্যাজুয়েশনের পর শুরু নিয়মিত লেখালেখি। বিগত ৩ বছরেরও বেশি সময় ধরে লেখালেখির সাথে যুক্ত। প্রায় ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর