মুখ পুড়ল পার্থর! ‘কোনও বিশেষ সুবিধা দেওয়া হবে না’ সাফ জানিয়ে দিল আদালত, হতাশ প্রাক্তন মন্ত্রী

বাংলা হান্ট ডেস্ক: শিক্ষক নিয়োগ দুর্নীতি-কাণ্ডে ধৃত রাজ্যের প্রাক্তন মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের (Partha Chatterjee) জামিনের শুনানির জন্য তারিখ চেয়েছিলেন তাঁর আইনজীবী। কিন্তু সেই আর্জি খারিজ করে দিলেন বিচারক। সঙ্গে জানিয়ে দিলেন, ‘আদালতের চোখে সবাই সমান। কাউকে আলাদা সুবিধা দেওয়া হবে না।’

শুক্রবার আলিপুরের বিশেষ আদালতের নিয়োগ দুর্নীতি কাণ্ডের (Teacher’s Recruitment Scam) শুনানি ছিল। সেখানে উপস্থিত ছিলেন পার্থ চট্টোপাধ্যায়। সেখানেই তাঁর জামিনের আবেদন করেন পার্থর আইনজীবী। জামিনের শুনানির জন্য আলাদা করে তারিখ চান। কিন্তু বিচারক সাফ জানিয়ে দেন, ‘আদালতের চোখে সবাই সমান, কাউকে বিশেষ সুবিধা দেওয়া হবে না। যে রকম তারিখ নির্ধারিত রয়েছে, সেরকম ভাবেই শুনানি হবে।’ জানা গিয়েছে, এই মামলার পরবর্তী শুনানি হবে আগামী ২৭ সেপ্টেম্বর।

   

উল্লেখ্য, ২০২২ সালের জুলাই মাসে গ্রেফতার করা হয় রাজ্যের প্রাক্তন মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে। তাঁর বান্ধবীর ফ্ল্যাট থেক উদ্ধার হয় কোটি কোটি টাকা। তারপর থেকে জেলেই রয়েছেন তিনি‌। গত ৮ সেপ্টেম্বরও পার্থর জামিনের আবেদন করা হয়‌। কিন্তু তা খারিজ হয়ে যায়।

প্রসঙ্গত, নিয়োগ দুর্নীতি-কাণ্ডে পার্থ চট্টোপাধ্যায় এবং অর্পিতা মুখোপাধ্যায়ের গ্রেফতারির পর একের পর এক গ্রেফতার হয়েছে। গ্রেফতার করা হয়েছে মধ্যশিক্ষা পর্ষদের প্রাক্তন সভাপতি কল্যাণময় গঙ্গোপাধ্যায়, স্কুল সার্ভিস কমিশনের প্রাক্তন উপদেষ্টা অশোক সাহা, এসএসসির প্রাক্তন চেয়ারম্যান সুবীরেশ ভট্টাচার্য, এসএসসির প্রাক্তন উপদেষ্টা শান্তিপ্রসাদ সিনহা-সহ আরও বেশ কয়েকজনকে।

এদিকে এদিন সুরেশ ভট্টাচার্যের আইনজীবী সঞ্জয় দাশগুপ্ত আদালতে জানান, মিনিয়ার রোগে ভুগছেন সুবীরেশ। কানে সবসময় ভোঁ ভোঁ শব্দ হয়। মাঝেমধ্যেই ভারসাম্য হারিয়ে পড়ে যান তিনি। সাধারণ হাসপাতালে এর চিকিৎসা হয় না। সেই সঙ্গে তিনি বলেন, তাঁর মক্কেল কোনওরকম ‘ম্যানিপুলেশন’-এর সঙ্গে যুক্ত নন। তাই সুবীরেশের জামিনের আর্জি জানিয়েছেন তাঁর আইনজীবী। যদিও রায়দান স্থগিত রয়েছে। এদিন শান্তিপ্রসাদ সিনহার জামিনের আর্জিও জানিয়েছেন আইনজীবী।

Avatar
Monojit

সম্পর্কিত খবর