খেলাক্রিকেট

আগামী মরশুমে দলহীন সিআর সেভেন

বাংলা হান্ট ডেস্ক: কিছুদিন আগে পর্যন্ত তিনি ছিলেন জুভেন্তাস সমর্থকদের চোখের মণি। কিন্তু পরিস্থিতি কত দ্রুত বদলে যায় সেটা টের পাচ্ছেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। চ্যাম্পিয়্ন্স লিগে এফসি পোর্তোর বিরুদ্ধে শোচনীয় হার ও সিরি এ-তে ক্রমাগত পিছিয়ে পড়ার পর রোনাল্ডোর উপর চটেছে জুভে সমর্থকরা। এমনকি তাঁর ঘাড়ে বিশ্বাসঘাতক তকমা দেওয়া হয়েছে।এমন পরিস্থিতিতে দল ছাড়ার কথা ভাবছেন পাঁচবারের ব্যালন ডি অর জয়ী ফুটবলার।তাঁর এজেন্ট বিভিন্ন দলের সঙ্গে কথা বলছেন। কিন্তু বিভিন্ন কারণে পিছিয়ে যাচ্ছে দলগুলো। যে কারণে জল্পনা ছড়িয়েছে আগামী মরশুমে কি দলহীন থাকতে চলতে পর্তুগিজ মহাতারকা।

সিরি এ-তে আটালান্টার কাছে হারের পর খেতাবের দৌড়ে অনেকটাই পিছিয়ে পড়ে লিগ তালিকায় চার নম্বরে জুভে। পরের মরশুমে চ্যাম্পিয়ন্স লিগে খেলার নিশ্চয়তা কম। বারংবার মাঠেই নিজের হতাশা উগড়ে দিয়েছেন রোনাল্ডো। এই সুযোগ কাজে লাগাতে আগ্রহী ইউনাইটেড রোনাল্ডোর এজেন্টের সাথে কথা বলা শুরু করে দিয়েছে। আর্থিক সমস্যায় জর্জরিত রেকর্ড ইতালিয়ান চ্যাম্পিয়নরা তাদের খরচ কমাতে আগ্রহী। রোনাল্ডোর বার্ষিক বেতন তুরিনের ক্লাবের ফুটবালদের মধ্যে স্বাভাবিকভাবেই সর্বাধিক। তাই ইউরোপের সেরা ক্লাব টুর্নামেন্টে অংশগ্রহণ না করতে পারলে পর্তুগীজকে দলে ধরে রাখা একপ্রকার প্রায় অসম্ভব হয়ে যাবে।

ওল্ড ট্রাফোর্ডেই উত্থান শুরু তারকা রোনাল্ডোর। সেখানে ২৯২টি ম্যাচ খেলে ১১৮টি গোল ও ৬৯টি অ্যাসিস্ট করেন তিনি। রোনাল্ডোর বর্তমান চুক্তির মেয়াদ শেষ ২০২২ সালে। তবে পরের মরশুমে ফ্রি’তে তাঁকে হারানোর ভয় এড়াতে এ মরশুমের শেষে মাত্র ২৬ মিলিয়ন পাউন্ডে (ভারতীয় মুদ্রায় প্রায় ২৭০ কোটি টাকা) তাঁকে ছেড়ে দিতে পারে জুভে। কিন্ত তাঁর বিশাল ২৭ মিলিয়ন পাউন্ড বেতন দেওয়া রেড ডেভিলসদের পক্ষে সম্ভব নয় এবং খবর অনুযায়ী নিজের বেতন কমাতে খুব একটা আগ্রহী নন ৩৬ বছর বয়সী তারকা ফরোয়ার্ড। কিন্তু ইউনাইটেড একা নয়, বিগত কয়েক মাস ধরে তাঁর অপর প্রাক্তন দল রিয়ালে ফেরা নিয়েও জল্পনা তুঙ্গে। কিন্তু, রিয়ালের প্রেসিডেন্ট ফ্লোরেন্তিনো পেরেজ নিজে জানিয়েছেন, রোনাল্ডোকে দলে চান না তাঁরা। কিলিয়ান এমবাপে ও আর্লিং হালান্ডের মতো তরুণদের পিছনে টাকা ঢালতে আগ্রহী তারা।

এটা স্পষ্ট জুভেন্তাস রোনাল্ডোকে ধরে রাখতে আগ্রহী নয়। পর্তুগিজ মহাতারকাকে নিয়ে মোহ ভেঙে গিয়েছে ইতালির ক্লাবের। অন্যদিকে, রোনাল্ডোও আগ্রহী নন তুরিনে থাকতে। কিন্তু বয়স ও বেতন, দল বদলে বাধা তৈরি করছে।তাই বিশেষজ্ঞরা বলছেন, ‘জুভে ফাঁদে’আটকে পড়েছেন রোনাল্ডো। এখন পরিস্থিতি কোন দিকে গড়ায় সেটাই দেখার।

Related Articles

Back to top button