টাইমলাইনপশ্চিমবঙ্গকলকাতা

ভক্তদের জন্য সুখবর: প্রায় দুমাস বন্ধ থাকার পর আজ থেকেই খুলছে কালীঘাট মন্দিরের দরজা

বাংলাহান্ট ডেস্কঃ শনিবার অর্থাৎ আজ থেকেই খুলে যাচ্ছে কালীঘাট মন্দির (kalighat temple)। দুবেলাই ভক্তরা মায়ের দর্শনে আসতে পারবেন এখানে। তবে মন্দির চত্বরে যেন ভিড় না হয়, সেদিকেও খেয়াল রাখার নির্দেশ দেওয়া হয়েছে।

করোনার দ্বিতীয় ঢেউ মাথাচাড়া দিতেই বন্ধ হয়েছিল কালীঘাট মন্দিরের দ্বার। করোনা পরিস্থিতি স্বাভাবিকের দিকে এগোতে, ধীরে ধীরে শিথিল করা হচ্ছে বিধি নিষেধের বাঁধন। সেই মর্মেই এবার প্রায় দুমাস বন্ধ থাকার পর ভক্তদের জন্য খুলে দেওয়া হচ্ছে কালীঘাট মন্দির।

kalighat temple

ভক্তরা আগের মতই পুজো আর্চা করতে পারবেন, পারবেন মায়ের সেবা করতে। দুবেলার জন্যই খুলে দেওয়া হচ্ছে মন্দিরের দ্বার। তবে রাজ্যের তরফে করোনা বিধি মেনে মন্দিরের দ্বার খোলার অনুমতি দেওয়া হলেও, পুজোর কারণে মন্দির চত্বরে যেন ভিড় না হয়, সেদিকেও লক্ষ্য রাখার নির্দেশ দেওয়া হয়েছে। আর মন্দির খুলতেই সকাল থেকেই দলে দলে ভক্তের আগমনও হতে শুরু করে দিয়েছে।

করোনা দ্বিতীয় ঢেউ আছড়ে পড়তেই, গত ১৪ ই মে থেকে বন্ধ ছিল কালীঘাট মন্দির। তবে এবার ভক্তদের জন্য শনিবার থেকেই দুবেলার জন্য খুলে দেওয়া হচ্ছে। এপ্রসঙ্গে মন্দির কমিটি জানিয়েছে, সকাল ৬ টা থেকে ১২ টা অবধি এবং বিকেলে ৪ টে থেকে সন্ধ্যে ৭ টা পর্যন্ত ভক্তদের জন্য খোলা থাকবে কালীঘাট মন্দিরের দরজা। আর এই সময়ের মধ্যে করোনা বিধি মেনেই ভক্তে প্রবেশ করতে হবে মায়ের মন্দিরে।

kalighat temple

বর্তমানে করোনা সংক্রমণ অনেকটাই কম রয়েছে। তবে রাজ্য সরকার করোনা বিধি নিষেধের সময়সীমা আরও বেশ কিছু বাড়িয়ে দিয়েছে। এই পরিস্থিতিতে ধীরে ধীরে বেশ কিছু ক্ষেত্র শিথিল করা হলেও, এখনও বন্ধ রয়েছে শিক্ষা প্রতিষ্ঠানের দরজা এবং ট্রেনের চাকা।

Related Articles

Back to top button