কল্যাণীর সরকারি হাসপাতালের ভিতরেই রমরমিয়ে চলছে ব্যবসা! রেট শুনলে আঁতকে উঠবেন

বাংলা হান্ট ডেস্কঃ কল্যাণীর সরকারি হাসপাতাল নিয়ে বিস্ফোরক অভিযোগ। হাসপাতালের ভিতরেই নাকি রমরমিয়ে চলছে দালাল রাজ। এমনই অভিযোগ নিয়ে সরব হাসপাতালে চিকিৎসা করতে আসা রোগী ও তাদের পরিবারের। অভিযোগ, হাসপাতালের ভেতরেই একটি বেসরকারি ল্যাব (Private lab syndicate) সাধারণ মানুষকে ভয় দেখিয়ে নিজেদের ব্যবসা চালাচ্ছে।

অভিযোগ, হাসপাতালে চিকিৎসা করাতে গেলেই রোগী ও তাদের পরিবারের লোকেদের ভয় দেখিয়ে রীতিমতো জোর করে নানারকম পরীক্ষা করাতে নিয়ে যাচ্ছে একদল দালাল। কল্যাণী গান্ধী মেমোরিয়াল হাসপাতালে (Kalyani Gandhi Hospital) ঠিক এভাবেই সাধারণ মানুষকে লুঠ করা হচ্ছে বলে অভিযোগ।

   

হাসপাতালে কোনও রোগীকে আপদকালীন বিভাগে নিয়ে গেলে চিকিৎসক প্রেসক্রিপশন দেওয়ার আগেই জোর করে কয়েকজন তাদের পাশের ঘরে নিয়ে যাচ্ছেন। তারপর মোটা টাকার বিনিময়ে তাদের রক্ত থেকে মল-মূত্র পরীক্ষার জন্য পাঠানো হচ্ছে। আর সেইসব পরীক্ষার হাজার-হাজার টাকা জোগাতে রীতিমতো হিমশিম খাচ্ছে সাধারণ মানুষ।

আরও পড়ুন: দেশজুড়ে তাকে নিয়ে শোরগোল! জানেন TMC সাংসদ মহুয়া মৈত্রর মোট সম্পত্তির পরিমাণ কত?

এই নিয়ে হাসপাতাল কর্তৃপক্ষের একাংশের বিরুদ্ধেই উঠছে অভিযোগ। মুনাফার লোভে হাসপাতাল কর্তৃপক্ষের একাংশের মদতেই এই বেআইনি কারবার চালানো হচ্ছে বলে অভিযোগ উঠছে। হাসপাতালে প্যাথোলজি ল্যাব সেখানে কোনও পরীক্ষা করানো হয় না। এদিকে হাসপাতালের ভিতরেই চলছে বেসরকারি ল্যাব।

gandhi hospital

এক বছরেরও বেশি সময় ধরে এই ঘটনা চলে আসছে বলে অভিযোগ সামনে এসেছে। সম্প্রতি এই বিষয় জানাজানি হতেই নড়েচড়ে বসেছে পুলিশ প্রশাসন। মঙ্গলবার রাতে কল্যাণী গয়েশপুর ফাঁড়ির পুলিশ হাসপাতালে হানা দেয়। এই বিষয়ে এখনও পর্যন্ত হাসপাতাল তরফে কোনও প্রতিক্রিয়া মেলেনি।

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর