টাইমলাইনবিনোদনভিডিও

আত্মনির্ভর হওয়ার প্রতিজ্ঞা করতে হবে, চিনা পণ‍্য বয়কট করে ভারতকে যুদ্ধে জেতানোর ডাক দিলেন কঙ্গনা

বাংলাহান্ট ডেস্ক: চিনের ঘৃণ‍্য স্বড়যন্ত্রের বিরুদ্ধে এবার গর্জে উঠলেন কঙ্গনা রানাওয়াত (kangana ranawat)। চিনা পণ‍্য (chinese products) বর্জন করতে হবে। মানসিক ভাবে ভারতের সেনাবাহিনীর পাশে দাঁড়াতে হবে সমগ্র দেশবাসীকে। লাদাখ দখল করার যে ঘৃণ‍্য চেষ্টা চালাচ্ছে তা বিফল করে দিতে হবে ভারতবাসীকেই। এভাবেই চিনের আগ্রাসননীতির বিরুদ্ধে সরব হয়েছেন অভিনেত্রী।
নিজের সোশ‍্যাল মিডিয়া হ‍্যান্ডেলে একটি ভিডিও পোস্ট করেছেন কঙ্গনা। সেখানে তাঁকে বলতে শোনা গিয়েছে, নিজের শরীর থেকে কোনও অঙ্গ বাদ গেলে যে কষ্টটা হয় সেই একই কষ্ট চিন দিয়েছে লাদাখের ওপর হামলা করে। ভারতের বীর সেনা জওয়ানরা সীমান্তে শহিদ হচ্ছেন। তাঁদের মা, বিধবা স্ত্রী, সন্তানদের চোখের জল ভুলে যাওয়া উচিত নয়।


কঙ্গনা আরও বলেছেন, স্বাধীনতা যুদ্ধের সময় মহাত্মা গান্ধী বলেছিলেন বিদেশি পণ‍্য বর্জন করতে। এই সময়ে দাঁড়িয়েও আমাদের তাই করা উচিত। এখানে চিনা কোম্পানিগুলো যে ব‍্যবসা ফেঁদে বসেছে সেখান থেকে তারা মোটা টাকা ইনকাম করে। সেই টাকাতেই অস্ত্র কিনে ভারতীয় সেনার ওপর হামলা করে।
অভিনেত্রী মন্তব‍্য করেন, আমাদের আত্মনির্ভর হওয়ার প্রতিজ্ঞা করা উচিত। চিনা পণ‍্য বয়কট করে ভারতকে যুদ্ধে জেতানো উচিত। দেশের মানুষের উদ্দেশে এভাবেই একজোট হওয়ার ডাক দেন কঙ্গনা।

অপরদিকে ভারত বেজিংকে সাফ জানিয়ে দিয়েছে, পূর্ব লাদাখের গালোয়ানকে নিজেদের অংশ বলে দাবি করা বন্ধ করতে হবে চিনকে। এরপরেই ডিবিও সড়কের একাংশের নির্মাণকাজ বন্ধের উদ‍্যোগে রাতারাতা ওই অঞ্চলে সেনা ছাউনি গড়ে তোলে চিন। পালটা ভারতও মোতায়েন করে সেনাবাহিনী। কড়া নজরদারি চলছে ওই এলাকার ওপর।

Related Articles