এবার সরাসরি BCCI-কে আক্রমণ করলেন কপিল! মুখোশ খুলে ফেললেন জয় শাহদের

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ আর বাকি রয়েছে মাত্র ২ মাস। তারপরেই ভারতের মাটিতে আরম্ভ হবে ওডিআই বিশ্বকাপের (2023 ODI World Cup) খেতাব দখলের লড়াই। ইতিমধ্যেই সকলে সেই টুর্নামেন্টের জন্য আগ্রহী হয়ে উঠেছে। কবে থেকে টিকিট বাজারে আসবে সেই বিষয় নিয়ে খুবই আগ্রহী হয়ে উঠেছেন ভক্তরা। বিসিসিআই (BCCI) কথা দিয়েছে যে তারা এই বিশ্বকাপকে সুন্দর রূপ দেওয়ার জন্য বদ্ধপরিকর। কিন্তু এরই মধ্যে বিসিসিআইয়ের বিরুদ্ধে এবার বোমা ফাটালেন প্রাক্তন ভারত অধিনায়ক কপিল দেব (Kapil Dev)।

ভারতকে প্রথম বিশ্বকাপ জেতানো অধিনায়ক কপিল দেব বরাবরই নিজের বিতর্কিত মন্তব্যের জন্য শিরোনামে এসে থাকেন। কখনও কোনও নির্দিষ্ট খেলোয়াড়, কখনও কোনও নির্দিষ্ট প্রতিষ্ঠান, সব মিলিয়ে বেশ কিছু বিষয়ে তার সোজাসুজি মন্তব্য করার ক্ষমতা বারংবার বিতর্কের জন্ম দিয়েছে।

   

এখন সম্প্রতি বিশ্বকাপ আয়োজন নিয়ে এবং ভারতের ম্যাচের সূচি নিয়ে নিজের অসন্তোষ প্রকাশ করেছেন প্রাক্তন ভারত অধিনায়ক। তার মতে বিসিসিআই সূচি ও ভেন্যু নির্বাচনের সময় ভারতীয় দলের ক্লান্তির ব্যাপারটা একেবারেই মাথায় আনেনি। ফলস্বরূপ ভারতীয় দলকে এই বিষয়টি নিয়ে গোটা টুর্নামেন্টে ভুগতে হবে বলে মনে করছেন তিনি। তার মন্তব্য শুনে অনেকেই সমর্থন জানিয়েছেন এবং মনে করছেন যে লাভের বিষয়টি হিসাব করেই ভারতীয় দলের ম্যাচগুলির ভেন্যু নির্ধারণ করা হয়েছে এবং পুরো বিষয়টির পেছনে কাজ করছে টাকার অঙ্ক।

কপিল দেব নিজের বক্তব্য বলেছেন, “ভারতীয় দল এগারোটা ম্যাচ খেলবে এবং তার জন্য তাদের কতটা ট্রাভেল করতে হবে সেই বিষয়টা কেউ ভেবে দেখেনি। কখনো ধর্মশালা, তারপরেই ব্যাঙ্গালোর, আবার তারপরেই কলকাতা, এগুলি একজন ক্রিকেটারের সেরাটা বার করে আনার ক্ষেত্রে বাধা হয়ে দাঁড়াতে পারে।”

কিছুদিন আগে ভারতীয় ক্রিকেটারদের আচরণ সম্পর্কে মন্তব্য করেও বিতর্কে জড়িয়েছিলেন কপিল। তার বক্তব্য ছিল যে এখন ভারতীয় ক্রিকেটাররা ক্রিকেট ছাড়া অন্যান্য অনেক ক্ষেত্রে থেকে অর্থ উপার্জন করছে এবং সেই বিষয়টি তাদের অহংকারী করে তুলছে। তার বক্তব্যের বিরুদ্ধে অনেকে অবস্থান নিলেও এই ক্ষেত্রে বেশিরভাগ মানুষ তাকে সমর্থন করছেন।

 

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর