বোরখা না পরার জের, মুসলিম পড়ুয়াদের বাস থেকে নামিয়েই দিলেন চালক! শোরগোল কর্ণাটকে

বাংলা হান্ট ডেস্ক : ফের হিজাব (Hijab Controversy) নিয়ে উত্তপ্ত দক্ষিণ ভারত (South India)। বোরখা ছাড়া মুসলিম মেয়েদের তাঁর বাসে উঠতে দেবেন না বলে ঘোষণা করলেন কর্নাটকের (Karnataka) এক বাসচালক। যা নিয়ে নতুন করে বিতর্ক শুরু হয়েছে। এমনকি বেশ কয়েক জন স্কুলপড়ুয়াকে তিনি বাসে উঠতেও দেননি বলে জানা যাচ্ছে। এমনকি, যারা হিজাব পরে ছিল, তাদেরও নাকি বাস থেকে নামিয়ে দেওয়া হয়েছে।

কর্নাটকের কালাবুরাগি জেলায় বাসবকল্যাণ-কালাবুরাগি রুটের বাস চালান ওই চালক। অভিযোগ, কামালপুর তালুকের ওকালি গ্রাম থেকে এক দল কিশোরী তাঁর বাসে উঠেছিল। বাসবকল্যাণে স্কুলে যাওয়ার পথে তাদের বাস থেকে নামিয়ে দেওয়া হয়েছে।

   

একদল পড়ুয়া এই প্রসঙ্গে জানিয়েছে, বাস থামিয়ে চালক তাদের কাছে এগিয়ে আসেন। তাদের ধর্ম পরিচয় জানতে চান। যারা মুসলমান, তাদের বোরখা পরতে বলেন ওই চালক। কিন্তু অনেকেই বোরখা পরবেন না বলে জানিয়েছিল। কেউ কেউ শুধু হিজাব পরে ছিল। চালক তাদের সকলকে জানিয়ে দেন, মুসলিম মেয়েদের বোরখা পরতেই হবে। না পরলে তারা বাসে উঠতে পারবে না। এর পর ওই কিশোরীদের বাস থেকে নামিয়ে দেওয়া হয় বলে অভিযোগ।

hijab

বোরখা না পরায় স্কুলপড়ুয়াদের মৌখিক ভাবে কটূ কথা শোনানো এবং হেনস্থার অভিযোগও উঠেছে চালকের বিরুদ্ধে। চালকের এই আচরণের প্রতিবাদ করেছিলেন বাসের অন্য যাত্রীরা। কিন্তু অভিযোগ, প্রতিবাদ কানেই তোলা হয়নি।

উল্টে বাস খারাপ হয়ে গিয়েছে বলে অজুহাত দেন তিনি। পড়ুয়াদের বিরুদ্ধে বাসে গোলমাল সৃষ্টি করার অভিযোগও তোলা হয়। এই ঘটনা প্রকাশ্যে আসার পর বিতর্ক শুরু হয়েছে কর্নাটকের ওই এলাকায়।

Avatar
Sudipto

সম্পর্কিত খবর