টাইমলাইনবিনোদন

ইয়াসের তাণ্ডবে সর্বহারা উপকূলের অসহায় মানুষ, ত্রাণ পৌঁছানোর উদ‍্যোগ নিলেন কোয়েল

বাংলাহান্ট ডেস্ক: ঘূর্ণিঝড় ‘ইয়াস’ (yaas) এর দাপটে তছনছ হয়ে গিয়েছে রাজ‍্যের উপকূলবর্তী অঞ্চল। শেষ মুহূর্তে গতিপথ বদলানোয় ইয়াসের তাণ্ডব থেকে রক্ষা পেয়েছে কলকাতা। কিন্তু কয়েক ঘন্টার মধ‍্যেই ঝড়ে লন্ডভন্ড হয়ে গিয়েছে উপকূলবর্তী জেলাগুলি। ইয়াস চলে গিয়েছে কিন্তু পেছনে রেখে গিয়েছে কিছু অসহায়, সর্বহারা মানুষদের, যাদের আজ পরনের কাপড়টুকু ছাড়া আর কোনো সম্বলই নেই। এই অসহায় মানুষগুলোর জন‍্য এবার সাহায‍্যের হাত বাড়ালেন অভিনেত্রী কোয়েল মল্লিক (koel mallick)।

নিজের সোশ‍্যাল মিডিয়া হ‍্যান্ডেলে এই মর্মে একটি বার্তা দিয়েছেন তিনি অনুগামীদের। কোয়েল জানিয়েছেন, আগামী ৬ জুন উপকূলের ইয়াস ক্ষতিগ্রস্ত মানুষগুলোর জন‍্য ত্রাণ পৌঁছে দেবার উদ‍্যোগ নিয়েছেন তিনি। জামাকাপড়, চিঁড়ে, গুঁড়ো দুধের মতো শুকনো খাবার, কিছু সাধারন ওষুধ, সাবান ও স‍্যানিটারি ন‍্যাপকিন থাকছে ত্রাণের তালিকায়।


নিজের অনুগামীদের উদ্দেশে কোয়েল অনুরোধ করেছেন কেউ যদি এই ত্রাণকার্যে অংশগ্রহণ করতে চান, উপরে উল্লিখিত জিনিসগুলি বা পুরনো জ মাকাপড় দিয়ে কেউ সাহায‍্য করতে চাইলে যেন তাঁদের সঙ্গে যোগাযোগ করেন। সেই হেতু এক ব‍্যক্তির নাম ও ফোন নম্বরও উল্লেখ করেছেন কোয়েল। ইতিমধ‍্যেই অনেকে কমেন্ট বক্সে জানিয়েছেন তারা সাহায‍্য করতে চান।

এর আগেও কোয়েলের মানবিক রূপ আমরা দেখেছি। করোনার দ্বিতীয় ঢেউয়ের মাঝে ছেলে কবীরের বড় হয়ে ওঠার বেশ কিছু মুহূর্তের উদযাপন করতে পারেননি কোয়েল ও নিসপাল। হয়নি কবীরের অন্নপ্রাশন অনুষ্ঠানও। এমনকি ছেলের এক বছরের জন্মদিনও ধুমধাম করে পালন করেননি তাঁরা।

কিন্তু কোয়েলের কথায়, “আগে পৃথিবী সেরে উঠুক অসুখ থেকে। কবীরের গোটা জীবন পড়ে রয়েছে উদযাপন করার জন‍্য।” তবে লকডাউনের মধ‍্যেও কবীরের সঙ্গে বয়স্ক আত্মীয়দের যোগাযোগ রাখার চেষ্টা করেন কোয়েল। ভিডিও কলের মাধ‍্যমে কবীরকে দেখানোর চেষ্টা করেন অভিনেত্রী। সব মায়েদের এই সময় শান্ত ও শক্ত থাকার পরামর্শও দিয়েছেন কোয়েল।

Related Articles

Back to top button