fbpx
কলকাতাটাইমলাইন

লকডাউন ৪.০-এ নিয়ম মেনে চালু হবে কলকাতা মেট্রো

বাংলাহান্ট ডেস্কঃ লকডাউনের চতুর্থ দফায় চালু হবে কলকাতা মেট্রো ( kolkata metro railway) , এমনটাই জানালেন মেট্রো রেলের জনসংযোগ আধিকারিক ইন্দ্রাণী বন্দ্যোপাধ্যায়। পাশাপাশি তিনি জানিয়েছেন মেট্রোয় কঠোর ভাবে মেনে চলা হবে সোস্যাল ডিস্টেন্স।

মেট্রোরেল চলবে খুবই অল্প সংখ্যক যাত্রী নিয়ে, লকডাউনের আগে যেখানে ৬ লক্ষ যাত্রী বহন করত কলকাতা মেট্রো, তা এই পরিস্থিতিতে কমে হবে ২ লক্ষ। এছাড়া ট্রেনে ওঠার আগে প্রত্যেক যাত্রীর দেহের তাপমাত্রা মাপা হবে। ট্রেনে উঠতে গেলে বাধ্যতামূলকভাবে পরতে হবে মাস্ক। যাত্রীরা সোশ্যাল ডিসট্যান্সিংয়ের নিয়ম মানতে বাধ্য।

কোনো ভাবেই স্টেশন বা কাউন্টার চত্বরে ভিড় করা চলবে না। বেশ কিছু টিকিট কাউন্টার বন্ধ রাখা হবে। স্মার্ট কার্ড ব্যবহার করতে উৎসাহ দেওয়া হবে।

অন্যদিকে, পশ্চিমবঙ্গ সরকারও জানিয়ে দিয়েছে যে রাজ্যে বাস চালানো হবে। এই নিয়ে কিছুদিন আগে বাস মালিকদের সাথে নবান্নে বৈঠক করেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী। আর সেই বৈঠকের আগে তিনি জানিয়ে দেন যে, বাসের ভাড়া বাস মালিকরা ঠিক করবেন, সরকার হস্তক্ষেপ করবে না।

এরপরই বাস মালিকরা চূড়ান্ত বাস ভাড়ার তালিকা রাজ্যে পরিবহণ মন্ত্রী শুভেন্দু অধিকারীর কাছে পাঠায়। শোনা যাচ্ছিল যে, রাজ্যে বাস ভাড়া তিনগুন হবে। বেসরকারি বাসে উঠলেই ২৫ টাকা ভাড়া গুনতে হবে যাত্রীদের। এমনকি প্রতি দুই কিমিতে পাঁচ টাকা করে বাড়বে ভাড়া।

Back to top button
Close
Close