জাস্ট লুকিং লাইক আ ‘W, ০, W’! জন্মদিনে দুরন্ত ফাইফারে ভারতকে জিতিয়ে সূর্যকে ম্লান করলেন কুলদীপ

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ ভারতের কাছে দক্ষিণ আফ্রিকা সফরে (India’s Tour of South Africa) সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় ছিল টি-টোয়েন্টি সিরিজ। আগামী বছর টি-টোয়েন্টি বিশ্বকাপের (2024 T20 World Cup) আগে কেবল মাত্র তিনটি সিরিজ খেলার সুযোগ পাচ্ছিল ভারতীয় দল (Indian Cricket Team)। এর মধ্যে দক্ষিণ আফ্রিকা সফরে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচ বৃষ্টির কারণে ভেস্তে যাওয়া চাপ পেরেছিল সূর্যকুমার যাদবদের (Suryakumar Yadav) ওপর।

কিন্তু দ্বিতীয় ম্যাচে হারলেও সিরিজ খোয়াতে হলো না ভারতকে। কারণ ৩ ম্যাচের সিরিজের তৃতীয় ম্যাচে সূর্যের শতরানে ভর করে ২০১ রানের টার্গেট সেট করার পর প্রোটিয়া শিবিরকে কিছুটা জাদেজা এবং বাকিটা কুলদীপ যাদবের (Kuldeep Yadav) স্পিনের জালে ফাঁসিয়ে বড় জয় পেলো মেন ইন ব্লুজ। ফলে ১-১ অবস্থায় সমতা বজায় রেখেই শেষ হলো এই সিরিজ।

গতকাল নিজের জন্মদিনের দিন নবম ওভারে আক্রমণে এসেছিলেন কুলদীপ। নিজের ২৯ তম জন্মদিনে প্রোটিয়া মিডিল অর্ডারের স্পিনের বিরুদ্ধে দুর্বলতাকে কদর্যভাবে প্রকাশ্যে নিয়ে আসেন কুলদীপ। অল্পের জন্য হাতছাড়া করেন নিজের আন্তর্জাতিক টি-টোয়েন্টি হ্যাটট্রিক তোলার সুযোগ।

আর সবচেয়ে মজার ব্যাপার হলো কাল ৫ উইকেট নেওয়ার জন্য গোটা ৩ ওভারও বোলিং করতে হয়নি তাকে। মাত্র ১৭ বল করে ১৭ রান খরচ করে এই উইকেটগুলি পেয়েছেন তিনি। নিজের শেষ ওভারে মাত্র ৫ বল করেই তুলেছেন ৩ উইকেট।

তার ও জাদেজার দাপুটে বোলিংয়ে মাত্র ৯৫ রানেই গুটিয়ে যায় দক্ষিণ আফ্রিকা। সূর্যের শতরান এর আগে ভারতকে প্রথম দিকে দ্রুত উইকেট হারানোর পরেও বড় স্কোর অবধি পৌঁছে দিয়েছিল। এরপর কুলদীপ যাদব বুঝিয়ে দিলে বিশ্বকাপের আগে নতুন স্পিনাররা যতই প্রশংসাজনক পারফরম্যান্স করুক, তাকে অবজ্ঞা করার কোন উপায় নেই ভারতীয় টিম ম্যানেজমেন্টের।

 

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর