সর্বসেরা একাদশ বাছলেন বাংলাদেশের লিটন, ধোনির জায়গায় নিলেন নিজেকে! তালিকায় ২ ভারতীয়

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ বেশ কিছু আন্তর্জাতিক ম্যাচে বাংলাদেশের (Bangladesh) অধিনায়কের দায়িত্ব পালন করার লিটন দাস (Liton Das) এখন বিশ্বব্যাপী একটা পরিচিত নাম হয়ে উঠেছেন। নিজের প্রতিভার জোরেই ক্রিকেট বিশ্বে একটা পরিচিত তৈরি করেছেন নিজের। ভারতের মাটিতে আয়োজিত হতে চলা আগামী ওডিআই বিশ্বকাপে তিনি বাংলাদেশের একটা বড় অস্ত্র হিসেবে পরিগণিত হবেন এমনটা সকলেই মনে করছেন।

কিছুকাল আগে তিনি আইপিএলেও খেলে গিয়েছেন। যদিও তখন তাকে নিয়ে বিতর্ক কম হয়নি। বাংলাদেশের হয়ে ম্যাচ খেলে কলকাতা নাইট রাইডার্স শিবিরে যোগ দিতে দেরি হয়েছিল তার। তাই প্রাথমিকভাবে আফগান উইকেটরক্ষক রাহমানুল্লাহ গুরবাজকেই ওপেনার ও উইকেটরক্ষক হিসেবে সুযোগ দিচ্ছিল কেকেআর।

   

liton das

পরবর্তীতে বাংলাদেশ ক্রিকেটপ্রেমীরা সোশ্যাল মিডিয়ায় জুড়ে লিটন দাসকে নিয়ে প্রচার চালানোর পরে এক সময়ে কেকেআর নিজেদের টিম কম্বিনেশন চেঞ্জ করে লিটনকে সুযোগ দেন। কিন্তু সেই একটি ম্যাচে সুযোগ পেয়ে শোচনীয় ভাবে ব্যর্থ হয়েছিলেন লিটন। তারপর আর আইপিএলে মাঠে নেওয়া হয়নি তার এবং তিনিও কিছুদিনের মধ্যে কেকেআর শিবির ছেড়ে চলে যান। সেই নিয়েও যথেষ্ট বিতর্ক হয়েছিল।

আরও পড়ুন: সেরা সময়ের রোহিতের মতো বিধ্বংসী ব্যাটার পেয়ে গেলো BCCI! সুযোগ না দিলে হাতছাড়া হবে বিশ্বকাপ

গত টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের বিরুদ্ধে ৬০ রানের একটি অসাধারণ ইনিংস খেলার লিটন প্রায় একার হাতে বাংলাদেশকে জয়ের দিকে টেনে নিয়ে যাচ্ছিলেন। কিন্তু সেটা সম্ভব হয়নি। এখন সেই লিটন দাসই বিশ্বের সর্বকালের একটি সেরা একাদশ বেছে নিয়েছেন এবং আশ্চর্যজনকভাবে উইকেট রক্ষক হিসেবে ধোনি বা গিলক্রিস্টের বদলে নিজেকেই সেই একাদশে রেখেছেন তিনি। আর তার এই একাদশের জায়গা পেয়েছেন কেবলমাত্র দুজন ভারতীয় যারা হলেন সচিন টেন্ডুলকার এবং বীরেন্দ্র সেওবাগ। এক নজরে দেখে নেওয়া যাক লিটন দাসের নির্বাচিত সেরা একাদশ।

লিটনের নির্বাচিত সেরা ক্রিকেট একাদশ: বীরেন্দ্র সেওবাগ, সনৎ জয়সুরিয়া, সচিন টেন্ডুলকার, রিকি পন্টিং, লিটন দাস (উইকেটরক্ষক), সাকিব আল হাসান, ওয়াসিম আক্রম, শেন ওয়ার্ন, মুথাইয়া মুরলিধরণ, শোয়েব আখতার, চামিন্ডা ভ্যাস

 

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর