জনপ্রিয় ডাক্তার থেকে পুলিশকর্তা, প্রাক্তন মেয়র! বাংলার বাকি ৪ আসনে BJP প্রার্থীদের চমক

বাংলা হান্ট ডেস্কঃ বহু টালবাহানার পর রবিবার বাংলার জন্য দ্বিতীয় প্রার্থীতালিকা ঘোষণা করেছে বিজেপি (BJP Second Candidate List)। তবে তাতেও নাম নেই ২৩ জনের। গতকাল ২৩ আসনের মধ্যে ২৯ আসনের জন্য প্রার্থী দিয়েছে বিজেপি। এখনও ঝুলেই রইল ৪ কেন্দ্র। বীরভূম, ঝাড়গ্রাম, ডায়মন্ড হারবার ও আসানসোলের (Diamond Harbour, Jhargram, Birbhum, Asansol) জন্য এখনও নাম ঘোষণা করেনি গেরুয়া শিবির।

ভোট ঘোষণার পরও কেন দ্বিতীয় প্রার্থীতালিকা দিচ্ছে না বিজেপি, সেই নিয়ে জোর চৰ্চা চলছিল বঙ্গ রাজনীতিতে। এবার সেকেন্ড লিস্ট দিলেও বাকি রইল চার! কেন এই চার আসনে প্রার্থী দিল না বিজেপি? সেই নিয়ে এখন জল্পনা তুঙ্গে। সূত্রের খবর, বীরভূম ও ঝাড়গ্রাম এই দুই কেন্দ্রের প্রার্থীদের নাম ঘোষণা প্রশাসনিক জটে আটকে রয়েছে।

   

অনুব্রত গড় বীরভূম থেকে বিজেপি প্রার্থী করতে চাইছে আইপিএস অফিসার দেবাশিস ধরকে। কিছুদিন আগে তিনি ইস্তফাও দিয়েছেন। তবে জানা যাচ্ছে তার ইস্তফা এখনও গৃহীত হয়নি। তাকে কম্পালসারি ওয়েটিংয়ে রাখা হয়েছিল। ওদিকে গত সপ্তাহে মুখ্য সচিব ভগবতীপ্রসাদ গোপালিকাকে চিঠি পাঠিয়ে ইস্তফা দিলেও এখনও পর্যন্ত তা গৃহীত হয়নি। বিজেপি সূত্রে খবর, এবার দেবাশিসবাবুর ইস্তফা দ্রুত গৃহীত হোক এই দাবি জানিয়ে কলকাতা হাইকোর্টে মামলাও হতে পারে।

অন্যদিকে ঝাড়গ্রামে স্থানীয় জনপ্রিয় চিকিৎসক প্রণত টুডুকে প্রার্থী করতে চাইছে বিজেপি। বর্তমানে তিনি ঝাড়গ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে রেডিয়োলজি বিভাগের চিকিৎসক। সম্প্রতি তিনি সেই পদ থেকে ইস্তফা দিলেও তা এখনও গৃহীত হয়নি। তাই প্রশাসনিক কারণে তারও নাম ঘোষণা আটকে রয়েছে। দ্রুত ইস্তফা গৃহীত না হলে এই বিষয়েও তারা কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হতে পারেন বলে বিজেপি সূত্রে খবর।

ওদিকে অভিষেক গড় ডায়মন্ড হারবারে বিজেপি থেকে কেউই প্রার্থী হতে চাইছেন না বলে সূত্রের খবর। তাই অগত্যা ডায়মন্ড হারবার থেকে স্থানীয় এক যুবককে প্রার্থী করা হতে পারে বলে বিজেপি সূত্রে জানা যাচ্ছে। এদিকে আগেই আসানসোলের প্রার্থী হিসাবে ভোজপুর গায়ক ও অভিনেতা পবন সিংয়ের নাম ঘোষণা করেছিল গেরুয়া শিবির। তবে তার কয়েক ঘন্টার মধ্যেই প্রার্থীপদ থেকে সরে আসেন পদন।

bjp probable candidate list for 2024 lok sabha election

আরও পড়ুন: দোলের সকালে ভয়ঙ্কর অঘটন, দাউদাউ করে জ্বলছে মহাকাল মন্দির, ৫ পুরোহিত সহ অগ্নিদ্বগ্ধ ১৩

সূত্রের খবর, পবন সরে যাওয়ায় এবার বিজেপি সেই কেন্দ্র থেকে প্রার্থী করতে পারেন আসানসোলের প্রাক্তন মেয়র জীতেন্দ্র তিওয়ারিকে। যদিও এই বিষয়ে পাকাপাকিভাবে এখনও কিছু জানানো হয়নি।

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর