ফের উত্তপ্ত শীতলকুচি! ভোট দেওয়ায় বাধা, হাঁসুয়ার কোপ বিজেপি কর্মীর হাতে ও মাথায়

বাংলা হান্ট ডেস্কঃ একুশের বিধানসভা নির্বাচনের সময় শীতলকুচিতে (Sitalkuchi) ঠিক কী ঘটেছিল তা এখনও কমবেশি সকলের মনে আছে। কেন্দ্রীয় বাহিনীর গুলিচালনার পর সেই জল অনেক দূর গড়ায়। লোকসভা নির্বাচনের (Lok Sabha Election 2024) সময়ও এই কেন্দ্রের দিকে আলাদা করে নজর ছিল অনেকের। এবারের ভোটেও ফের উত্তপ্ত হয়ে উঠল শীতলকুচি। ভোটদানে বাধা দেওয়ার পাশাপাশি বিজেপি (BJP) কর্মীর মাথায় ও হাতে হাঁসুয়ার কোপ দেওয়ার অভিযোগ উঠেছে।

শুক্রবার থেকে শুরু হয়েছে রাজ্যে প্রথম দফার ভোটগ্রহণ। কোচবিহার, আলিপুরদুয়ার এবং জলপাইগুড়িতে ভোটপর্ব চলছে এখন। আর প্রথম দিনই সামনে এল অশান্তির খবর। বিক্ষিপ্ত অশান্তির মাঝেই বাংলার (West Bengal) তিন লোকসভা আসনে ভোট চলছে। আবারও উত্তপ্ত হয়ে উঠেছে শীতলকুচি।

   

শীতলকুচিতে ভোট দানে বাধা দেওয়ার অভিযোগ উঠেছে। এখানেই শেষ নয়, এক বিজেপি কর্মী মাথায় ও হাতে হাঁসুয়ার কোপ দেওয়া হয় বলেও অভিযোগ। ঘটনার নেপথ্যে তৃণমূল রয়েছে বলে দাবি। উত্তপ্ত এই আবহে এলাকায় গোসেরহাট বড় ধাপের ছত্র জুনিয়র হাই স্কুলের বুথের কাছে ভোটাররা দাঁড়িয়ে রয়েছেন।

আরও পড়ুনঃ গুরুতর অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি মুকুল রায়! চলছে চিকিৎসা, কী হয়েছে প্রবীণ বিধায়কের?

অভিযোগ, ভোট দিতে গেলে হাত পা কেটে নেওয়া হবে, বাড়ি ছাড়া করা হবে, প্রাণনাশ করা হবে, এমন নানান হুমকি দেওয়া হচ্ছে। নতুন ভোটারদের অভিযোগ, ভয় দেখিয়ে ভোটদানে বাধা দিচ্ছে তৃণমূল কংগ্রেস। এদিকে যে বিজেপি কর্মী আহত হয়েছেন, তিনি হাসপাতালে এসে কান্নায় ভেঙে পড়েন। এই মুহূর্তে মাথাভাঙা হাসপাতালে তাঁর চিকিৎসা চলছে। গোটা ঘটনায় চাঞ্চল্য ছড়িয়ে পড়েছে এলাকায়।

cooch behar sitalkuchi bjp worker

আহত বিজেপি কর্মীর অভিযোগ, তিনি শীতলকুচি বিধানসভার অধীন গোসাহাট অঞ্চলের ২০১ নম্বর বুথের দিকে ভোট দিতে যাচ্ছিলেন, সেই সময় তৃণমূলের দু’জন পঞ্চায়েত সদস্য তাঁকে হাঁসুয়া দিয়ে কোপ দেয়। এরপর পিঠে বাঁশ দিয়ে মারা হয়। রক্তাক্ত অবস্থায় তাঁকে হাসপাতালে নিয়ে আসা হয়। বিজেপি কর্মী বলেন, তিনি বিজেপি সমর্থক হওয়ার পাশাপাশি একজন ভোটারও। যে দলেরই ভোটার হোক না কেন তিনি কেন ভোট দিতে পারবেন না? উঠেছে এই প্রশ্ন।

Sneha Paul
Sneha Paul

স্নেহা পাল, যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তরের পর সাংবাদিকতা শুরু। বিগত ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর