মমতার ভাবনায় থিম সং গাইছেন অরিজিৎ, থাকছেন না শাহরুখ! এবার বড় চমক কলকাতা চলচ্চিত্র উৎসবে

বাংলা হান্ট ডেস্ক : আর মাত্র কয়েকটা দিনের অপেক্ষা। আগামী ৫ ডিসেম্বর থেকে শুরু হতে চলেছে কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব (Kolkata International Film Festival)। তার আগে বুধবার সাংবাদিক বৈঠকের মধ্যে দিয়ে ২৯ তম KIFF উৎসবের ঢাকে কাঠি পড়ল। খবর বলছে, এবছর ৪৯ টি দেশের মোট ২১৯ টি ছবি দেখানো হবে ২৩ টি ভেন্যুতে। যারমধ্যে রয়েছে ১৬৯ টি পূর্ণদৈর্ঘ্যের ছবি এবং ৫০ টি শর্টফিল্ম ও ডকুমেন্টরি।

উৎসবের সূচনা হবে উত্তম কুমারের ছবি দিয়েই

   

ইতিমধ্যেই উৎসবের প্রস্তুতি প্রায় শেষের দিকে। সাজানো হয়ে গিয়েছে নন্দন সহ কলকাতার (Kolkata) বিভিন্ন প্রেক্ষাগৃহকে। উদ্বোধনে বলিউড থেকে কারা কারা আসবেন, জোরদার আলোচনা চলছে তা নিয়ে। এদিকে শেষ মুহূর্তের ছবি বাছাইয়ের কাজে ব্যস্ত টলিপাড়ার কলাকুশলীরাও। সূত্র বলছে, মহানায়ক উত্তম কুমারের (Uttam Kumar) ছবি দিয়েই শুরু হতে পারে ২৯ তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের পথচলা।

থাকছেননা শাহরুখ খান 

আয়োজকরা জানাচ্ছেন, উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত থাকতে পারেন সলমন খান, অনিল কাপুর, কমল হাসান, শত্রুঘ্ন সিনহা, সোনাক্ষী সিনহা, সৌরভ গঙ্গোপাধ্যায় এবং মহেশ ভট্টের মত গন্যমাণ্য সব ব্যক্তিত্বরা। পাশাপাশি এইদিন সাংবাদিক বৈঠকে উপস্থিত ছিলেন রাজ্যের মন্ত্রী অরূপ বিশ্বাস, ইন্দ্রনীল সেন থেকে শুরু করে রাজ চক্রবর্তী, মিমি চক্রবর্তী, গৌতম ঘোষের মত হেভিওয়েট তারকারাও।

আরও পড়ুন : জামিনেও মিলল না স্বস্তি! দিনে মুক্তি পেয়ে রাতে অন্য মামলায় ফের জেল বন্দি কল্যাণময়

মমতার ভাবনায় থিম সং গাইলেন অরিজিৎ সিং 

সেখানেই খবর মিললো, এবারের চলচ্চিত্র উৎসবের ‘থিম সং’ গেয়েছেন অরিজিৎ সিংহ (Arijit Singh)। আর সেটাও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) ভাবনায়। এই প্রথম সিনেমা উৎসবের জন্য থিম সং গাইলেন অরিজিৎ (Arijit Singh)। তবে এবছরের নতুন চমকটি হল, সম্প্রতি নতুন একটি ক্যাটাগরি যোগ করেছেন আয়োজকরা। আর তা হল ‘বেঙ্গলি প্যানোরামা’।

arijit singh 1200 (1)

অর্থাৎ এবছর থেকে বাংলা ছবিকেও পুরস্কার দেওয়া হবে। গোল্ডেন রয়্যাল ট্রফির পাশাপাশি পুরস্কারমূল্য ধার্য্য করা হয়েছে সাড়ে সাত লক্ষ টাকা। এইদিন সাংবাদিক সম্মেলনে রাজ্যের মন্ত্রী অরূপ বিশ্বাস বলেন, ‘‘পৃথিবীর অন্য কোনও চলচ্চিত্র উৎসবে একসঙ্গে ১৫ হাজার মানুষ সিনেমা দেখেন না। মুখ্যমন্ত্রীর ভাবনাতেই সেটা সম্ভব হয়েছে।’’