টাইমলাইনপশ্চিমবঙ্গভারতরাজনীতি

মানুষের স্বাধীনতা কেড়ে নেওয়া হয়েছে, দেশের বদনাম হয়েছে! কাশ্মীর নিয়ে মোদীকে তোপ মমতার

বাংলাহান্ট ডেস্কঃ কাশ্মীর (jammu and kashmir) ইস্যুতে আবারও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর (narendra modi) দিকে তোপ দাগলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (mamata banerjee)। কাশ্মীর থেকে রাজ্যের মর্যাদা ক্ষুণ্ণ করায়, ফারুক আবদুল্লাহর মতো প্রথম থেকেই কেন্দ্রের বিরোধিতা করে এসেছেন মুখ্যমন্ত্রী। এদিন আবারও কাশ্মীর ইস্যুতে প্রধানমন্ত্রীর দিকে তোপ দাগলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

জম্মু-কাশ্মীর থেকে ৩৭০ ধারা তুলে নেওয়ার পর, এই প্রথমবার একটি বৃহৎ সর্বদলীয় রাজনৈতিক স্তরের বৈঠক ডাকা হয়েছিল। এই বৈঠকে জম্মু-কাশ্মীরের ১৪ জন নেতার সঙ্গে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ, লেফটেন্যান্ট গভর্নর মনোজ সিনহা, পিএমও অফিসের রাষ্ট্রমন্ত্রী জিতেন্দ্র সিং এবংজাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত ডোভাল।

এই বৈঠক প্রসঙ্গে প্রধানমন্ত্রীকে আক্রমণ করে মুখ্যমন্ত্রী বলেন, ‘এই বিষয়টা আমি খুব একটা অবগত না থাকার কারণে, আমি কোনরকম মন্তব্য করেত পারব না। কাশ্মীরের থেকে রাজ্যের মর্যাদা ছিনিয়ে নেওয়ার কি খুবই প্রয়োজন ছিল? একারণেও কিন্তু কেন্দ্র সরকাররে অনেক সমালোচনা হয়েছে’।

মুখ্যমন্ত্রী আরও বলেন, ‘মানুষের থেকে স্বাধীনতা ছিনিয়ে নিলে, সবকিছুই শেষ হয়ে যায়। মানুষের স্বাধীনতা না থাকলে, দেশের কোন অর্থ থাকে না। সরকারের এই একনায়কতান্ত্রিক মনোভাবের কারণেই, ভারতের নাম খারাপ হয়েছে বিশ্বমঞ্চে’।

Related Articles

Back to top button