লোকসভা ভোটে কতগুলি আসন পাবে BJP? ‘ইন্ডিয়া’ জোট ছক্কা হাঁকাবে? বিরাট ভবিষ্যদ্বাণী মমতার

বাংলা হান্ট ডেস্কঃ সোমবার রাজ্যের ৮টি লোকসভা কেন্দ্রে নির্বাচন (Lok Sabha Election 2024) চলছে। একদিকে রানাঘাট, কৃষ্ণনগর, বহরমপুর, বীরভূমে ভোটগ্রহণ পর্ব চলছে। অন্যদিকে বনগাঁয় নির্বাচনী প্রচার করছেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। ২০২৪ লোকসভা বিজেপি কতগুলি আসন পাবে? বনগাঁর সভায় দাঁড়িয়ে তা নিয়ে পূর্বাভাস করেন তিনি।

এদিনের সভামঞ্চ থেকে মমতা বলেন, ঠাকুরবাড়ির সঙ্গে তাঁর সম্পর্ক বহুদিনের। তাঁর কথায় উঠে আসে বড়মার প্রসঙ্গও। বনগাঁয় (Bangaon) দাঁড়িয়ে এদিন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে নিশানা করে তৃণমূল (TMC) সুপ্রিমো বলেন, সিএএ কিছুতেই কার্যকর হতে দেবেন না। প্রত্যেকে এদেশের নাগরিক। আজকের সভা থেকে সংরক্ষণ নিয়ে পিএম মোদীকে আক্রমণ শানান মমতা।

তৃণমূল সুপ্রিমো দাবি করেন, এবার আর কেন্দ্রে বিজেপি সরকার আসছে না। বরং ইন্ডিয়া জোটই এবার সরকার করবে। কেন্দ্রে ইন্ডিয়া জোটের সরকার আনতে তিনি সাহায্য করবেন বলে জানান মমতা। দাবি করেন, দেখা গিয়েছে এবার ইন্ডিয়া জোট ৩১৫টি আসন পাবে । অন্যদিকে বিজেপি ২০০-ও পার করতে পারবে না। খুব বেশি হলে গোটা দেশজুড়ে হয়তো ১৯৫টি আসন পেতে পারে গেরুয়া শিবির।

আরও পড়ুনঃ একি কাণ্ড! কৃষ্ণনগরে ‘দাদু’র হয়ে ‘নাতি’র ভোট! ‘দাদু’র নাম জিজ্ঞেস করতেই ছুটল কালঘাম

আজকের সভা থেকে বনগাঁর বিজেপি প্রার্থী শান্তনু ঠাকুরকেও তুমুল আক্রমণ করেন মমতা। তিনি বলেন, এখানকার প্রার্থী, কেন্দ্রীয় মন্ত্রী সাধারণ মানুষের জন্য কী করেছেন? নাগরিকত্ব দেওয়ার নাম করে কিছু কিছু জায়গা থেকে টাকাও তুলেছেন। তৃণমূল নেত্রী দাবি করেন, এই কীর্তি ধরাও পড়েছে।

cm mamata banerjee

এরপর সরাসরি সংশোধিত নাগরিকত্ব আইন নিয়ে সুর চড়িয়ে মমতা প্রশ্ন করেন, সিএএ নিয়ে এসেছ, উনি কেন এখনও তা করেননি? আসলে জানেন তো, করলেই উনি বিদেশি হয়ে যাবেন। মতুয়াদের সত্যিকারের ভালোবাসলে কেন নিঃশর্তে অধিকার দেওয়া হচ্ছে না, তোলা হয় এই প্রশ্ন। কেন ফর্ম ফিল আপ করতে দেওয়া হচ্ছে না সেটা নিয়েও সরব হন মমতা। আজকের সভা থেকে বনগাঁর বিজেপি প্রার্থীকে তুমুল আক্রমণ করলেও শান্তনু ঠাকুরের তরফ থেকে এখনও এই বিষয়ে কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

Sneha Paul
Sneha Paul

স্নেহা পাল, যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তরের পর সাংবাদিকতা শুরু। বিগত ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর