টাইমলাইনভারতরাজনীতি

‘পাক প্রেমী মেহবুবাকে তিহার জেলে ঢোকানো হোক” প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকের আগে বিক্ষোভ জম্মুতে

বাংলা হান্ট ডেস্কঃ জম্মু কাশ্মীর (Jammu Kashmir) নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর (Narendra Modi) নেতৃত্বে হওয়া মিটিংয়ের আগে রাজনৈতিক গতিবিধি বেড়ে গিয়েছে। বৃহস্পতিবার জম্মুতে ডোগরা ফ্রন্টের (Dogra Front) তরফ থেকে জম্মু-কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী মেহবুবা মুফতির (Mehbooba Mufti) বিরুদ্ধে বিক্ষোভ প্রদর্শন করা হয়েছে।

মেহবুবা মুফতি সম্প্রতি জম্মু-কাশ্মীর ইস্যু নিয়ে পাকিস্তানের সঙ্গে কথাবার্তা বলার ওকালতি করেছিলেন। আর ওনার সেই মন্তব্যের বিরোধিতায় বৃহস্পতিবার সকালে ডোগরা ফ্রন্টের কর্মীরা বিক্ষোভ প্রদর্শন করে। তাঁরা মেহবুবার বিরুদ্ধে স্লোগান তুলে তাঁকে তিহার জেলে পাঠানোর দাবি তোলে।

আজ বৃহস্পতিবার দুপুর তিনটে নাগাদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর জম্মু-কাশ্মীর নিয়ে গুরুত্বপূর্ণ বৈঠক করতে চলেছেন। এই বৈঠকে ফারুক আবদুল্লাহ, মেহবুবা মুফতি সমের জম্মু কাশ্মীরের অনেক নেতাই উপস্থিত থাকবেন। এছাড়াও ইউনাইটেড জম্মু নামের একটি সংগঠন বিক্ষোভ প্রদর্শন করেছে, এই প্রদর্শন তাঁরা মোদী সরকারের বিরুদ্ধে করেছে। তাঁরা এই গুরুত্বপূর্ণ মিটিংয়ে গুপকার সংগঠনকে আমন্ত্রণ জানানো আর জম্মুর সংগঠনকে আমন্ত্রণ না জানানোর বিরোধিতা করেছে।

বলে দিই, প্রধানমন্ত্রীর তরফ থেকে বৈঠকে বসার আমন্ত্রণ পাওয়ার পর গুপকার গ্রুপের সঙ্গে মিটিং করেছিলেন জম্মু-কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী মেহবুবা মুফতি। তখন মিডিয়ার সঙ্গে কথা বলার সময় বলেছিলেন, জম্মু কাশ্মীর ইস্যু নিয়ে সরকারের উচিৎ সবার সঙ্গে কথা বলা। এমনকি তিনি পাকিস্তানের সঙ্গেও কথা বলার পরামর্শ দিয়েছিলেন। যদিও, বৈঠকে বসার জন্য দিল্লী রওনা হওয়ার সময় মেহবুবা মুফতি নিজের আগের বয়ান থেকে সরে এসে বলেন, প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলতে যাচ্ছি, আশাকরি খোলা মনে চর্চা হবে।

Related Articles

Back to top button