টাইমলাইনপশ্চিমবঙ্গ

মুর্শিদাবাদ থেকে ধৃত আল কায়দা জঙ্গিদের টার্গেট ছিল দিলীপ ঘোষ! জেরায় উঠে এলো ভয়ানক তথ্য

বাংলা হান্ট ডেস্কঃ মুর্শিদাবাদ (Murshidabad) থেকে আল-কায়দা (Al-Qaeda) জঙ্গি সন্দেহে ছয় জনকে গ্রেফতার করা হয়েছে। ধৃতদের জিজ্ঞাসাবাদের জন্য দিল্লী নিয়ে যাওয়া হয়েছে। গোয়েন্দা সুত্রের দাবি পশ্চিমবঙ্গ সমেত দেশের রাজধানী দিল্লীতে বড়সড় নাশকতার ছক কষছিল ধৃত জঙ্গিরা। এমনকি পশ্চিমবঙ্গের বিজেপি সভাপতি দিলীপ ঘোষের (Dilip Ghosh) উপরেও হামলার ছক কষেছিল জঙ্গিরা। খবর সামনে আসতেই চাঞ্চল্য ছড়িয়েছে রাজনৈতিক মহলে।

গোয়েন্দা সুত্রের দাবি, জঙ্গিদের টার্গেট লিস্টে ছিল বিজেপির রাজ্য সভাপতি তথা মেদিনীপুরের সাংসদ দিলীপ ঘোষ। গোয়েন্দারা জানান, পশ্চিমবঙ্গের বিভিন্ন এলাকা সমেত দিল্লীর একটি রেল স্টেশনে নাশকতা চালানোই ছিল তাঁদের মূল উদ্দেশ্য। জানিয়ে দিই, ধৃতদের কাছ থেকে বোমা বানানোর সামগ্রী, আপত্তিকর কিছু নথী, বন্দুক বানানোর সামগ্রী সমেত নাশকতা চালানোর জন্য নানান সামগ্রী উদ্ধার হয়েছে।

এমনকি জঙ্গিরা বোমা লোকানর জন্য বাড়িতে একটি সুড়ঙ্গও খুঁড়েছিল। NIA এর জেরায় এরকমই নানান চাঞ্চল্যকর তথ্য উঠে এসেছে। আরেকদিকে, মুশির্দাবাদের পর এবার বীরভূম। বাংলা থেকে আবারও তল্লাশি চালিয়ে NIA পাকড়াও করেছে ৬ জন জঙ্গিকে। শান্তিনিকেতন থানা এলাকা এই ৬ জনকে গ্রেপ্তার করল গোয়েন্দা দফতর।

পুলিশ সূত্রে জানা যায়, অভিযান চালাতেই সাথে সাথেই সাফল্য মেলে। আগ্নেয়াস্ত্র, নাইন এমএম পিস্তল, বোমা তৈরির মশলা সহ ৬ জন পা দেয় পুলিশের জালে। ধরা পড়লেও তাদের অভিসন্ধি সম্পর্কে এখনও কিছু জানতে পারেনি পুলিশ। ধৃতদের সোমবার আদালতে তোলা হলেও, পুলিশী হেফাজতে রাখা হয় জেরার জন্য।

তাদের বিষয়ে কিছুই জানত না পড়শিরা
স্থানীয়রা জানিয়েছে, ওই এলাকাতেই দিলীপ ঘোষ নামে এক ব‍্যক্তির বাড়ি কয়েক মাস আগেই ভাড়া নেয় অভিযুক্ত ৪ জন। তবে দিলীপ বাবু সেখানে না থাকায়, তারা বাড়িটা নিজেদের মত করে ব‍্যবহার করে। তবে আশেপাশের লোকজন তাদের বিষয়ে কিছুই জানত না। তারা কারা, কোথা থেকে এসেছে, কি করে কিছুই জানত না। পুলিশ তল্লাশি জারি রেখেছে।

Back to top button