টাইমলাইনখেলাক্রিকেট

নিজের পরবর্তী লক্ষ্য স্থির করে ফেললেন মিতালী, এবার হতে চান BCCI-এর অংশ

বাংলা হান্ট নিউজ ডেস্ক: দিন তিনেক হলো, নিজের আন্তর্জাতিক কেরিয়ারে ইতি টেনেছেন মিতালী রাজ। একটি আবেগঘন পোস্টে বিসিসিআই এবং ভক্তদের ধন্যবাদ জানিয়ে নিজের সিদ্ধান্তের কথা জানিয়েছিলেন মিতালী। আন্তর্জাতিক মহিলা ক্রিকেটের অন্যতম বড় তারকা হিসাবে কেরিয়ারে দাড়ি টেনেছেন মিতালী। কিন্তু এরফলেই যে ক্রিকেটের সাথে তার যোগসূত্র সম্পূর্ণ ছিন্ন হয়ে যাচ্ছে এমনটা নয়।

আগামী সময় নিজেকে বিসিসিআইয়ের অভ্যন্তরে একজন ক্রিকেট প্রশাসক হিসাবে দেখার ইচ্ছা প্রকাশ করেছেন মিতালী। তারকা ক্রিকেটারের এই দ্বিতীয় ইনিংসে কবে থেকে শুরু হবে সেই বিষয়ে কিছু স্পষ্ট ধারণা হয়তো কারোরই নেই। কিন্তু মিতালী নিজের বার্তাতেই জানিয়েছিলেন যে তিনি ক্রীড়া প্রশাসকের কাজের সাথে আনন্দের সাথে যুক্ত থাকতে চাইবেন।

একজন ক্রিকের প্রশাসক হিসাবে মিতালী ঠিক কি করতে চাইবেন সেই বার্তাও তিনি নিজের বিদায়ী বার্তায় দিয়েছিলেন। তিনি জানিয়েছিলেন যে তিনি ভবিষ্যতে মহিলা ক্রিকেটের উন্নতির স্বার্থে কাজ করতে চাইবেন। এমন উদাহরণেরও অভাব নেই। বলিন্ডা ক্লার্কের মতো তারকা অস্ট্রেলিয়া মহিলা ক্রিকেটের রূপরেখা বদলে দিয়েছেন। ক্লেয়ার কোনার ইংল্যান্ড মহিলা ক্রিকেটের উন্নতিতে কাজ করছেন। তাদের পথেই হাঁটতে চাইবেন মিতালী।

অনেকে মনে করছেন মিতালীর বিদায়বার্তায় জয় শাহ-কে যে ধন্যবাদ জানানোর অংশটুকু ছিল, সেই বিষয়টিও ভবিষ্যতে তার ক্রিকেটে প্রশাসকের কাজে ঢোকার সুবিধার জন্য নেওয়া একটি প্রাথমিক পদক্ষেপ ছিল। তবে আপাতত এমন কিছুতে জড়াচ্ছেন না মিতালী। কয়েকটা দিন আপাতত পরিবারের সাথে শান্তিতে সময় কাটাতে চান ভারতীয় কিংবদন্তি।

Related Articles

Back to top button