টাইমলাইনখেলাক্রিকেট

ধন্যবাদ জানালেন জয় শাহ-কে, কিন্তু উল্লেখও করলেন না সৌরভের নাম, মিতালীর এহেন আচরণ নিয়ে উঠছে প্রশ্ন

বাংলা হান্ট নিউজ ডেস্ক: ২৩ বছরের যাত্রার অবসান। অবশেষে ভারতীয় জাতীয় দল থেকে অবসর ঘোষণা করলেন ভারতের সর্বকালের অন্যতম সেরা ক্রিকেটার মিতালী রাজ। টুইট করে এক আবেগঘন বার্তায় নিজের অবসরের কথা ঘোষণা করেছেন এই কিংবদন্তি ক্রিকেটার। টেস্ট, টি টোয়েন্টি, ওডিআই মিলিয়ে তিনি আন্তর্জাতিক মহিলা ক্রিকেটে সর্বোচ্চ রান সংগ্রাহক হিসাবেই ক্রিকেটকে বিদায় জানালেন। তিনি একদিনের ক্রিকেটে ৭৮০৫, টি টোয়েন্টিতে ২৩৬৪ এবং টেস্টে ৬৯৯ রান করেছেন। একজন দক্ষ ব্যাটারের পাশাপাশি তিনি একজন যোগ্য অধিনায়ক হিসাবেও বেশ কিছু বছর ভারতীয় মহিলা দলের নেতৃত্বের দায়ভার বহন করেছিলেন। একজন ভারতীয় মহিলা হিসাবে তিনি পদ্মশ্রী, পদ্মভূষণ এবং খেলরত্ন পুরস্কারগুলি পেয়েছিলেন।

কিন্তু অবসরের জন্য মিতালী যে বার্তাটি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছেন সেই নিয়ে একটি বিতর্ক তৈরি হয়েছে। ঘটনাটি হল নিজের বিদায়ী পোস্টে নিজের বার্তায় বিসিসিআই সেক্রেটারি জয় শাহ-কে ধন্যবাদ জানালেও বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়ের নাম একবারও উল্লেখ করেননি তিনি। সম্প্রতি বিরাট কোহলির সৌরভের অবসর সংক্রান্ত কমেন্টকে কোহলি নিজে সরাসরি না হলেও ভিত্তিহীন বলে উড়িয়েছেন। ঋদ্ধিমান সাহাকে সৌরভ কথা দিয়েছিলেন যে তিনি যতদিন দায়িত্বে আছে ততদিন তাকে দলে জায়গা পাওয়া নিয়ে চিন্তা করতে হবে না। কিন্তু সেই দাবিও মিথ্যে প্রমাণিত হয়েছে। মিতালীর সাথেও এমন কিছু হয়েছিল কিনা তা নিয়েই উঠছে প্রশ্ন।

নিজের পোস্টে বিসিসিআইকে ধন্যবাদ জানানোর সময় মিতালী লিখেছেন, “আমি বিসিসিআই এবং সম্মানীয় জয় শাহ স্যারকে ধন্যবাদ জানাতে চাই যেভাবে তারা আমাকে সবসময় ভরসা দিয়েছেন, তার জন্য। আমার কাছে বেশ কিছু বছর ধরে দেশের নেতৃত্ব দিতে পারাটাও অত্যন্ত সম্মানের। যদিও এরপরেও আমি খেলাটির সাথে বিশেষ করে মহিলা ক্রিকেটের অগ্রগতির সাথে যুক্ত থাকবো। সবশেষে আমি আমার ভক্তদের ধন্যবাদ জানাতে চাই তাদের ভালোবাসার জন্য।”

মিতালীকে সম্মান জানিয়ে নিজেদের করা পোস্টে বিসিসিআই বলেছে, “আপনার ভারতীয় ক্রিকেট অপরিসীম অবদান। আপনার দুর্দান্ত কেরিয়ারের জন্য শুভেচ্ছা। আপনি অনেক বড় উত্তরাধিকার রেখে গেলেন।” বিসিসিআই সেক্রেটারি জয় শাহ-ও তার অবদানের জন্য মিতালীকে শুভেচ্ছা জানিয়েছেন। তিনি বলেছেন যে মিতালীর অধিনায়কত্বই ভারতীয় মহিলা দলকে আরও ওপরের দিকে নিয়ে গিয়েছে।

Related Articles

Back to top button