টাইমলাইনপশ্চিমবঙ্গ

SPECIAL STORY মদনের ভরসা ‘রাম’, কোন পথে ইঙ্গিত

উদয়ন বিশ্বাস ,বাংলা হান্ট ডেস্ক :বেশ কিছুদিন আগে তৃণমূল থেকে বিজেপিতে আসার জল্পনা তৈরি হয়েছিল প্রাক্তন পরিবহন ও ক্রিয়া মন্ত্রী মদন মিত্রের।

কারণ সাম্প্রতিক সোশ্যাল মিডিয়ায় তিনি তৃণমূলের একাধিক ইস্যু নিয়ে ক্ষোপ দেখেছিলেন এবং বলেছেন চৌরাস্তার মোড়ে দাঁড়িয়ে আছি অর্থাৎ তিনি বোঝাতে চেয়েছেন তাকে যদি কেউ আহ্বান করেন সেই আহবানে তিনি সারা দিতে প্রস্তুত। তারপরেই রাজ্য রাজনীতি তোলপাড় হয়ে যায়। কারণ তৃণমূলের হেভিওয়েট নেতা যদি বিজেপিতে যায়। তাহলে তৃণমূলের আখেরে ক্ষতি এবং বিজেপির পক্ষে অনেকটা ভালো হবে বলে মনে করছিল রাজনৈতিক মহল।

সেই জল্পনার অবসান ঘটায় মদন মিত্র নিজেই তিনি সোশ্যাল সাইটে দাবি করেন তিনি তৃণমূলের আছেন ছিলো এবং থাকবেন। তিনি জানান জগন্নাথ মহাপ্রভুর রথযাত্রা শেষ এরপর বাবুবাজারের শুরু হবে ‘রামকথা’ অর্থাৎ বিজেপির অন্যতম সেই’রাম’ কে বার হাতিয়ার করতে চাইছে খোঁজ মদন মিত্র নিজেই, কারণ যেভাবে লোকসভায় হিন্দু ভোট বিজেপির দিকে চলে গেছে এবং

 

জয় শ্রীরাম ধ্বনি কে যেভাবে তৃণমূলের একাংশ কার্যত মেনে নিতে পারিনি সেটাকেই হাতিয়ার করে বিজেপি রাজনৈতিক ফায়দা তোলার চেষ্টা করছে এবং আগামী ২০২১এর বিধানসভা নির্বাচনে বিজেপি স্বপ্ন দেখছি। সেই প্রেক্ষিতে মদন মিত্র বলেন, আমরা পাড়ায় পাড়ায় রামকথা চালু করব অর্থাৎ রামের ইতিহাস মানুষের সামনে তুলে ধরবো।

রাম কারো একার নয় সবার। কেন হঠাৎ রাম কে বেছে নিলেন মদন মিত্র, তিনি কি তাহলে বিজেপির দিকে শক্তি বাড়ানোর ইঙ্গিত দিচ্ছেন। তা সময়ই বলবে বিজেপি নেতৃত্ব আবার জানিয়েছেন মৃত্যুর সময় মানুষ রাম নাম করে তৃণমূলের তাই মৃত্যু সময় এসে গেছে তাই তারা রাম রাম শুরু করেছে।

 

 

এখন দেখার বিষয় মদন মিত্রের এই রাম কথা কতটা মানুষকে উৎসাহ দিতে পারে এবং আগামী দিন পথ চলার দিশা হতে পারে মদন মিত্রের সেই দিকে তাকিয়ে রাজনৈতিক মহল কিন্তু মদন মিত্রের ভাষায় রামের সাথে বিজেপির তে যাওয়ার কোন সম্পর্ক তিনি দেখছেন না।

এছাড়া বিজেপি এবছর দুর্গাপুজো কে হাতিয়ার করতে চাইছে এবং মুখ্যমন্ত্রীর পাড়ার পুজো কে বিজেপি এবার নিজেদের পুজো বলে দাগ লাগাতে চাইছে সেই নিয়ে কটাক্ষ করেন মদন মিত্র,

তিনি বলেন বাংলায় কোন বিভাজনের রাজনীতি হবে না এবং যেভাবে বিজেপি দুর্গা পুজো নামে প্রহসন চালাতে চাইছে তা কার্যত থমকে যাবে। মদন মিত্রের কথায় তারা দুর্গাপুজো করেন এবং করবেন।