ভারতীয় দল থেকে ছেঁটে ফেলা হলো এই তারকা ক্রিকেটারকে! BCCI-এর সিদ্ধান্তে হতবাক সমর্থকরা

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ যশস্বী জয়সওয়াল, রবি অশ্বিন, রোহিত শর্মাদের দাপুটা পারফরম্যান্সে ভর করে টেস্ট সিরিজ জেতা হয়ে গিয়েছে ভারতীয় দলের (Indian Cricket Team)। এবার সামনে রয়েছে ওডিআই সিরিজের চ্যালেঞ্জ। আসন্ন ওডিআই বিশ্বকাপের প্রস্তুতির জন্য এই সিরিজ খুবই গুরুত্বপূর্ণ। অপরদিকে ওয়েস্ট ইন্ডিজ বিশ্বকাপের জন্য যোগ্যতা অর্জন করতে পারেনি। ফলে তারাও নিজেদের প্রমাণ করতে মরিয়া হয়ে থাকবে। কিন্তু এরই মাঝে একটা বড় সিদ্ধান্ত নিলো বিসিসিআই (BCCI)।

এই মুহূর্তে ভারতীয় দলের তারকা বোলার বুমরা এমনিতেই চোটের জন্য মাঠের বাইরে। তিনি কবে মাঠে ফিরতে পারবেন সেই ব্যাপারে এখনো কোনও নিশ্চয়তা নেই। মহম্মদ শামিকেও ক্যারিবিয়ান সফর থেকে বিশ্রাম দিয়েছে টিম ম্যানেজমেন্ট। এমন অবস্থায় আশা করা হয়েছিল যে এই সফরে ভারতীয় দলের বোলিং আক্রমণকে নেতৃত্ব দেবেন মহম্মদ সিরাজ।

কিন্তু ওডিআই সিরিজ থেকে তাকেই বাদ দিয়ে দিলো রোহিত শর্মা ও রাহুল দ্রাবিড়ের টিম ম্যানেজমেন্ট। সম্পূর্ণ অনভিজ্ঞ বোলিং আক্রমণ নিয়ে ক্যারিবিয়ানদের বিরুদ্ধে মাঠে নামতে চলেছে ভারত। সিরাজের অনুপস্থিতিতে কে ভারতীয় বোলিং আক্রমণে নেতৃত্ব দেবে সেই নিয়ে প্রশ্ন উঠছে।

siraj win team india

কিন্তু কেন বাদ দেওয়া হল মহম্মদ সিরাজকে এই সিরিজ থেকে? টিম ম‍্যানেজমেন্টের অন্দরমহল থেকে আসা খবর অনুযায়ী জানা গিয়েছে যে বেশি মাত্রার ধকল এড়াতে এই সিরিজে তাকে বিশ্রাম দেওয়া হচ্ছে। বছরের শুরু থেকে টানা খেলে চলেছেন এই ফাস্ট বোলার। শ্রীলঙ্কা, নিউজিল্যান্ড ও অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ওডিআই সিরিজ তারপর আইপিএল এবং অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট সিরিজের পরে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল এবং ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টেস্ট সিরিজও খেলেছেন সিরাজ।

কিন্তু অনেকেই প্রশ্ন তুলছেন যে ওডিআই সিরাজকে কি বিশ্রাম দেওয়ার সত্যি দরকার ছিল। আসন্ন ওডিআই বিশ্বকাপে তিনি ভারতীয় দলের তুরুপের তাস হতে চলেছেন। নতুন বল হাতে তিনি প্রত্যেক ফরম্যাটে নিয়মিত উইকেট তুলেছেন। এশিয়া কাপের আগে যে কদিন বিশ্রাম থাকতো সেই কদিন বিশ্রামে কি যথেষ্ট ছিল না সিরাজের জন্য!