টাইমলাইনফুটবলখেলা

কল্যানীতে আজকে আইজলকে হারাতে পারলেই আইলিগ চ্যাম্পিয়ন হয়ে যাবে মোহনবাগান।

একদিকে পুরো বাংলা বসন্তের আনন্দে মেতে উঠেছে অপরদিকে বসন্তের ছোয়া লেগেছে বাংলার ফুটবলেও। এবার মোহনবাগানের হাত ধরে বাংলায় আসতে চলেছে আইলিগ ট্রফি। এই মুহূর্তে আইলিগ ট্রফিটা ধর্মতলা পেরিয়ে ইডেন গার্ডেন্সের সামনে চলে এসেছে। দোলের দিন পড়শি ক্লাব ইস্টবেঙ্গল রিয়াল কাশ্মীর কে হারিয়ে মোহনবাগানের জয়ের পথ আরও সুগম করে দিল। এবার শুধু অপেক্ষা আর একটি ম্যাচের, আজ মঙ্গলবার কল্যাণী স্টেডিয়ামের আইজল এফসির মুখোমুখি হবে মোহনবাগান। এই ম্যাচে আইজল এফসি কে হারিয়ে দিতে পারলেই আইলিগ চ্যাম্পিয়ন হয়ে যাবে মোহনবাগান।

একনজরে দেখে নেওয়া যাক এবারের আই লিগে প্রথম দিকে থাকা দলগুলির পয়েন্ট তালিকা:
এই মুহূর্তে 15 টি ম্যাচ খেলে 36 পয়েন্ট নিয়ে লীগ টেবিলে সবার শীর্ষে জাতীয় ক্লাব মোহনবাগান। তার ঠিক পরেই অর্থাৎ দ্বিতীয় স্থানে রয়েছে ইস্টবেঙ্গল তাদের সংগ্রহ 16 ম্যাচে 23 পয়েন্ট। তারপরে অর্থাৎ তৃতীয় স্থানে রয়েছে মিনার্ভা পাঞ্জাব তাদের সংগ্রহ 15 ম্যাচে 23 পয়েন্ট, 15 ম্যাচে 22 পয়েন্ট সংগ্রহ করে এই মুহূর্তে আই লিগের লিগ টেবিলের চতুর্থস্থানে রয়েছে রিয়াল কাশ্মীর।

এই মুহূর্তে লীগ টেবিলে পাঞ্জাব, কাশ্মীর এবং ইস্টবেঙ্গল যে পরিস্থিতিতে দাঁড়িয়ে রয়েছে তাতে লিগের বাকি সবগুলি ম্যাচ জিতলেও সর্বোচ্চ 38 পয়েন্ট পৌঁছাতে পারবে পাঞ্জাব এফসি। অপরদিকে আজকের ম্যাচটি জিততে পারলে কিবু ভিকুনার দল পৌঁছে যাবে 39 পয়েন্টে, ক্ষেত্রে বেইটিয়া, গঞ্জালেসদের ধরা কোনো ভাবেই আর সম্ভব হবে না লীগের অন্যান্য দলগুলির। আর তাই আজকের ম্যাচে মোহনবাগান যদি জিতে যেতে পারে তাহলে অফিশিয়ালি ভাবে আজকেই চ্যাম্পিয়ন হয়ে যাবে কিবু ভিকুনার মোহনবাগান।

Back to top button