হার দমাতে পারলো না, “ও রে মোহন মায়ের সেনা…” গানে গলা মেলালেন মোহনবাগান সমর্থকরা

   

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ টলমলে ইস্টবেঙ্গলের কাছে বিশ্বকাপ খেলা তারকা নিয়ে ডুরান্ড কাপে হার, তারপর কলকাতা লিগে (CFL) পয়েন্ট নষ্ট, এরপর আজ ঘটল অঘটন। কলকাতা লিগে খাতায়-কলমে দুর্বল সার্দান সমিতির (Southern Samity) কাছে হেরে গেল মোহনবাগান সুপার জায়ান্টস (MBSG)। সৌগত হাঁসদার জোড়া গোলে ফেভারিট দের বিরুদ্ধে বড় জয় পেলো সার্দান।

ম্যাচ জিতে খুব একটা উচ্ছ্বসিত দেখায়নি সার্দানের কোচ রঞ্জন ভট্টাচার্যকে। তিনি বরং আগের কালীঘাট ও মহামেডান ম্যাচে রেফারিং ও সুযোগ নষ্টের কারণে জয় হাতছাড়া হওয়ার ব্যাপার বলে নিয়ে আফসোস করেছেন। সেই সঙ্গে এটাও জানিয়েছেন যে তিন-চার জন গুরুত্বপূর্ণ ফুটবলারকে ছাড়া মোহনবাগানের মতো প্রতিপক্ষকে হারিয়ে তিনি সন্তুষ্ট। আজ সবুজ মেরুনকে প্রতিপক্ষ হিসেবে পেয়ে জোড়া গোল করা সৌগত জানিয়ে দিয়েছেন যে পরবর্তীতে তার লক্ষ্য মোহনবাগানের জার্সি গায়ে ফুটবল খেলা।

অপরদিকে মার্কিংয়ের ভুলে গোল হজম করতে হওয়ায় খুব একটা সন্তুষ্ট নন কলকাতা লিগে মোহনবাগানের কোচিংয়ের দায়িত্ব পালন করা বাস্তব রায়। তবে তিনি জানিয়েছেন তার দল সুযোগ তৈরি করেছে কিন্তু আজ কপাল তাদের সঙ্গ দেয়নি। তবে ম্যাচ চলাকালীন মোহনবাগান সমর্থকরা গান গেয়ে দলের মনোবল বাড়ানোর চেষ্টা করেছিলেন। কিন্তু প্রথমার্ধেই দুই গোল খাওয়ার পর আর ফিরে দাঁড়াতে পারেনি সুহেল ভাট-রা।

mb fans

তবে কলকাতা লিগে হারতে হলেও আজ খুশি মনে রাত্রিবেলা ঘুমোতে যাবেন মোহনবাগান সমর্থকরা। তার কারণ হলো মহামেডান। আজ ডুরান্ড কাপে আইএসএলের প্রতিপক্ষ জামশেদপুর এফসিকে ৬-০ গোলে হারিয়েছে সাদা-কালো ব্রিগেড। আর এক গোল করতে পারলেই মোহনবাগানকে টপকে তারা ডুরান্ডের পরবর্তী পর্যায়ে চলে যেত। কিন্তু দুর্ভাগ্যবশত তেমনটা হলো না ফলে দ্বিতীয় স্থানে থাকলেও ছয়টি গ্রুপের মধ্যে সেরা দুই দ্বিতীয় স্থানে থাকা দল হতে পারলো না মহামেডান। আর কলকাতা ডার্বি হেরেও মোহনবাগানের ডুরান্ডের পরবর্তী রাউন্ডে যাওয়া নিশ্চিত হয়ে গেল।

আরও পড়ুন: দূরপাল্লার শটে বিশ্বমানের গোল! নতুন ক্লাবের জার্সিতে প্রথম ট্রফি জিতলেন মেসি

আরও একটা কারণ রয়েছে যে জন্য খুশি হতে পারেন সবুজ মেরুন ভক্তরা। আজ কলকাতা লিগের ম্যাচে দ্বিতীয় গোল খাওয়ার পর মোহনবাগান সমর্থক অমর বোস মোহনবাগান মাঠের গ্যালারিতেই অসুস্থ বোধ করছিলেন। তাকে তাড়াতাড়ি এসএসকেএম হাসপাতালে নিয়ে যাওয়া হয় মাঠ থেকে। প্রাথমিক চিকিৎসার পর জানা গেছে যে তিনি সুস্থ রয়েছেন এবং তাকে ছেড়ে দেওয়া হয়েছে। এই খবরটিও কিছুটা স্বস্তি দেবে এবং মোহনবাগান ভক্তদের।

 

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর