টাইমলাইনপশ্চিমবঙ্গ

অবৈধ নির্মাণে বাধা দেওয়ায় নিগৃহীত রামকৃষ্ণ মিশনের স্বামীজি! ভাইরাল ভিডিও দেখে ছিছিক্কার চারিদিকে

বাংলাহান্ট ডেস্কঃ অবৈধ নির্মাণ বন্ধ করার অনুরোধের ফল, সরিষা রামকৃষ্ণ মিশনের (Sarisha Ramakrishna Mission) স্বামীজিকে ধাক্কা! ভাইরাল ভিডিও (viral video) দেখে ছিছিক্কার পড়ে গেল সর্বত্রই। অভিযুক্তকে গ্রেফতার করে, অবৈধ নির্মাণের কাজ ভেঙ্গেও দেওয়া হয় প্রশাসনের পক্ষ থেকে।

এই নিন্দনীয় ঘটনাটি ঘটেছে সরিষা-নূরপুর রোডে সরিষা রামকৃষ্ণ মিশন ও সারদা মন্দির স্কুলের গার্লস হোস্টেলের সামনে। সেখানে এই হোস্টের সামনে কিছুটা ফাঁকা জায়গা থাকায়, সেখানেই অবৈধ নির্মাণকাজ চালানো হচ্ছিল। পলিথিন ঢাকা দিয়ে সরকারি জায়গায় খালের ওপর অবৈধ কাজ চলছিল এলাকার এক বাসিন্দা।

এই কাজের ফলে মিশনের দুটি স্কুলের অসুবিধা হতে পারে এটা ভেবে অবৈধ নির্মাণ বন্ধ করার কথা বহুবার বলা হলেও, নির্মাণকারীরা তাতে কোন আমল দেয়নি। এরপর অগত্যা কদিন আগে মিশনের মহারাজ স্বামী পরাশরানন্দ জি নিজেই সেখানে গিয়ে নির্মাণকার্যের জন্য ঢাকা দেওয়া পলিথিন খুলে দেন।

এরপরই বচসা বেঁধে যায় দুপক্ষের মধ্যে। স্বামীজি পলিথিন খুলে দিতেই ওই অবৈধ নির্মাণকারী যুবক স্থানীয় ভূষণা গ্রামের বাসিন্দা আব্দুল হাকিম জমাদার পলিথিনের অপ্রান্ত থেকেই স্বামীজিকে ধাক্কা দেয়। স্বামীজি হাত জোর করে অনুরোধ করলেও, তাঁর সঙ্গে দূরব্যবহার করে ওই যুবক।

এই ঘটনার ভিডিও স্যোশাল মিডিয়ায় ভাইরাল হয়ে গেলেই, চারিদিকে উঠতে থাকে নিন্দার ঝড়। এই ভিডিওটি ডায়মন্ডহারবার মহকুমা প্রশাসন ও পারুলিয়া উপকূল থানার পুলিশের কাছে যেতেই তাঁরা অভিযুক্তকে বুধবার রাতে গ্রেফতার করে। সেইসঙ্গে অবৈধ নির্মাণ ভেঙে দিয়ে অভিযুক্তের নামে মামলাও দায়ের করা হয়েছে।

Back to top button