টাইমলাইনখেলাক্রিকেট

“আমি ভালো বুঝতে পারি কিন্তু বেশি বলব না”, ধোনির মুখে ঝরঝরে বাংলা শুনে মুগ্ধ বাঙালি ক্রিকেটপ্রেমীরা

বাংলা হান্ট নিউজ ডেস্ক: তিনি রাঁচির ছেলে, কিন্তু আইপিএল খেলেন চেন্নাইয়ের হয়ে, আবার দীর্ঘদিন চাকরি করেছিলেন খড়্গপুরে। কিন্তু এতদিন তার মুখ থেকে কেউ বাংলা শুনতে পাইনি। কিন্তু বাংলায় কাজ করার সুবাদে এবং স্ত্রী বাঙালি হওয়ায় ভালোই বাংলা জানেন ধোনি। সেটা কলকাতার একটি পূজার অনুষ্ঠানে প্রমাণিত হয়ে গেল।

ক্রিকেটীয় জীবন শুরু করার সময়টা ভারতীয় রেলের টিকিট পরীক্ষক হিসেবে কাটিয়েছেন ধোনি। সেই সময় তাকে কিছুটা বাংলা শিখতে হয়েছিল। আর স্ত্রী জন্মসূত্রে আসামে এবং দীর্ঘদিন কলকাতায় কাজ করায় ধোনির সঙ্গে বাংলা ভাষার সখ্যতা হতে সময় লাগেনি। তবে নিয়মিত পরিচর্যার অভাবে যে খুব নিখুঁত বাংলা বলতে পারেন এমনটা নয়।

সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ধোনি বাংলা বলছেন এমন একটি ভিডিও ভাইরাল হয়। সেখানে তার সঙ্গে মঞ্চে উপস্থিত ছিলেন বাংলা চিত্র জগতের দুই তারকা অভিনেতা, ঋতুপর্ণা সেনগুপ্ত এবং অম্বরিশ ভট্টাচার্য। সেখানেই ধোনের মুখে বাংলা শুনে বেশ আনন্দে উত্তেজিত হয়ে পড়েন সেখানে উপস্থিত দর্শকরা পরের ভিডিওটি সোশ্যাল মিডিয়াতেও অত্যন্ত ভাইরাল হয়েছে।

ধোনি ওই ছোট্ট ক্লিপটিতে বলেন, ‘আমি ভালো করে বাংলা বুঝতে পারি, কিন্তু এর থেকে বেশি বাঙালি বলবো না তাহলে ভুলভাল বলতে শুরু করব।’ বলাই বাহুল্য ধোনির মুখ থেকে বেরোনো ওইটুকু বাংলাই যথেষ্ট ছিল কলকাতার বা গোটা বিশ্বের বাঙালি ক্রিকেটপ্রেমীদের কাছে।

Related Articles