টাইমলাইনখেলাক্রিকেট

এবার ধোনির ক্রিকেট ভবিষ্যৎ নিয়ে মুখ খুললেন প্রাপ্তন নির্বাচক প্রধান এমএসকে প্রসাদ।

সেই বিশ্বকাপের সেমিফাইনালে নিউজিল্যান্ডের বিরুদ্ধে ভারতীয় দলের জার্সি গায়ে শেষবার মাঠে নেমেছিলেন মহেন্দ্র সিং ধোনি। তারপর তিনি আর মাঠে নামেননি আর এই প্রসঙ্গে বারবার প্রশ্ন উড়ে গিয়েছিল প্রাপ্তন নির্বাচক প্রধান এমএসকে প্রসাদের কাছে। তিনি যখন জাতীয় নির্বাচক মন্ডলী প্রধান ছিলেন তখন বারবার তাকে এই প্রশ্নের সম্মুখীন হতে হয়েছিল যে ধোনির ভারতীয় ক্রিকেটের ভবিষ্যৎ কি? কিন্তু সেই সময় এই প্রশ্নের কোনো জবাব দেননি তিনি। আর এবার তার মেয়াদ শেষ হওয়ার পর এই প্রসঙ্গে মুখ খুললেন, তিনি জানিয়ে দিলেন ধোনির অবসরের সিদ্ধান্ত নেবেন ধোনি নিজেই, এই ব্যাপারে কোনো মন্তব্য করতে চান না তিনি।

ধোনি জানিয়েছিলেন তার অবসর প্রসঙ্গে যেন জানুয়ারি মাস পর্যন্ত কোন প্রশ্ন করা না হয়, আর এখন ফেব্রুয়ারি মাস ঢুকে গিয়েছে তাই স্বাভাবিক ভাবেই ফের জোর জল্পনা শুরু হয়েছে ধোনির ভারতীয় ক্রিকেটে ভবিষ্যত নিয়ে। আর এই প্রসঙ্গে প্রশ্ন করা হলে প্রাপ্তন নির্বাচক প্রধান এমএসকে প্রসাদ জানিয়েছেন ব্যক্তিগতভাবে প্রাক্তন ভারত অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির আমি বড় ভক্ত, কিন্তু ধোনির ভবিষ্যতের ব্যাপারে আমি কোনো রকম মন্তব্য করতে চাই না। তিনি বলেন ধোনি নিজেই তার ভবিষ্যৎ নিয়ে সঠিক সময় সঠিক সিদ্ধান্ত নেবেন।

এম এস কে প্রসাদ জানিয়েছেন ধোনি অধিনায়ক হিসেবে ভারতীয় দলকে অনেক কিছু দিয়েছেন। দুটো বিশ্বকাপ এবং একটি চ্যাম্পিয়ন্স ট্রফি দিয়েছেন। আর তাই নিজের ভবিষ্যৎ নিয়েও সঠিক সিদ্ধান্ত নেওয়ার মত ক্ষমতা রয়েছে ধোনির। আমরা শুধু নির্বাচকদের ভূমিকা পালন করেছি নির্বাচক হিসেবে ভারতীয় ক্রিকেটের পরবর্তী প্রজন্মের প্রতিভাবান ক্রিকেটারদের খুঁজে বার করে সুযোগ দেওয়া ছিল আমাদের কাজ আমরা সেটাই করেছি। তবে ধোনির ভবিষ্যৎ নিয়ে কোন রকম সিদ্ধান্ত নেওয়ার অধিকার আমাদের নেই।

Back to top button