টাইমলাইনভারত

প্রধানমন্ত্রী মোদীর আত্মবিশ্বাস ভারতীয়দের প্রেরণা দিয়েছে: প্রশংসায় মুখর মুকেশ আম্বানি

রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ লিমিটেডের চেয়ারম্যান মুকেশ আম্বানি শনিবার এক অনুষ্ঠানে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর প্রশংসায় মুখরিত হন। নরেন্দ্র মোদী বিশ্বকে নিউ ইন্ডিয়ার উত্থানের বিষয়ে অবগত করিয়েছেন বলে মন্তব্য করে মুকেশ আম্বানি। পণ্ডিত দিনাদায়াল উপাধ্যায় পেট্রোলিয়াম বিশ্ববিদ্যালয়ের (PDPU) এক অনুষ্ঠানে মুকেশ আম্বানি বলেন, প্রধানমন্ত্রীর আত্মবিশ্বাস এবং দৃঢ়তা দেশবাসীকে প্রেরণা দিয়েছে।

আম্বানি বলেন, আমি নিশ্চিত আগামী সময়ে দেশের আর্থিক অবস্থা দ্রুতহারে রিকভারি করবে। নরেন্দ্র মোদী গুজরাটের মুখ্যমন্ত্রী থাকাকালীন আত্মনির্ভর ভারতের স্বপ্ন দেখেছিলেন এবং PDPU উনার দূরদৃষ্টির অংশ বলে মন্তব্য করেন আম্বানি।

প্রধানমন্ত্রী মোদির গতিশীল নেতৃত্ব এবং সহসিক কার্যের জন্য দেশ নতুন ছবি তৈরি করেছে এবং আগামী দিনে আর্থিকভাবে শক্তিশালী ভারত গড়ে উঠবে বলে মন্তব্য করেন মুকেশ আম্বানি। উনি আরো বলেন, PDPU মাত্র ১৫ বছর পুরানো তা সত্ত্বেও ইনোভেশন পার অটল রাঙ্কিং অফ ইন্সটিটিউশনের তালিকায় টপ -২৫ এ স্থান করে নিয়েছে।

আম্বানি বলেন, এখন আমাদের কাছে সবথেকে বড়ো চ্যালেঞ্জ হলো প্রকৃতির ক্ষতি না করে শক্তি উৎপাদন। বর্তমানে বিশ্ব যে পরিমান শক্তি ব্যাবহার করছে এই দশকের মধ্যবর্তী সময়ে তার দ্বিগুন শক্তির ব্যাবহার করবে। ভারতে প্রতি ব্যাক্তি শক্তির ব্যাবহার আগামী দশকে দ্বিগুন হয়ে যাবে। আম্বানি বলেছেন, ভারতকে আর্থিক মহাশক্তি হওয়ার সাথে সাথে স্বচ্ছ সবুজ মহাশক্তি হওয়ার টার্গেট পূরণ করতে হবে।

Back to top button